Rishabh Pant

ঋষভের জন্য দল থেকে বাদ পড়েছিলেন, পন্থের গাড়ি দুর্ঘটনায় কী বললেন ঋদ্ধিমান?

ভারতীয় টেস্ট দলে এই পন্থের কাছেই জায়গা হারিয়েছেন ঋদ্ধিমান। এ বছরের শুরুর দিকেই ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড় তাঁকে স্পষ্ট জানিয়ে দেন, টেস্ট দলের জন্য আর ঋদ্ধিমানকে বিবেচনা করা হবে না।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২২ ২১:১৯
ভারতীয় টেস্ট দলে এই পন্থের কাছেই জায়গা হারিয়েছেন ঋদ্ধিমান।

ভারতীয় টেস্ট দলে এই পন্থের কাছেই জায়গা হারিয়েছেন ঋদ্ধিমান। ফাইল ছবি

রঞ্জি ট্রফি খেলতে ব্যস্ত ছিলেন। শতরানও করেছেন। কিন্তু শুক্রবার মাঠে নামার আগে নিশ্চয়ই পেয়েছিলেন ঋষভ পন্থের ভয়াবহ গাড়ি দুর্ঘটনার খবর। ম্যাচের মাঝেই ঋদ্ধিমান সাহা বার্তা পোস্ট করলেন সমাজমাধ্যমে। জানিয়ে দিলেন, তিনি পাশেই আছেন।

ঋদ্ধি লিখেছেন, “চ্যাম্প, তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠো। তোমার দ্রুত সুস্থতা কামনা করছি।” বাকি অনেকের মতোই দু’টি মাত্র বাক্য। কিন্তু এই দু’টি বাক্যই অনেক কিছু বুঝিয়ে দিয়ে গেল। ভারতীয় টেস্ট দলে এই পন্থের কাছেই জায়গা হারিয়েছেন ঋদ্ধিমান। এ বছরের শুরুর দিকেই ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড় তাঁকে স্পষ্ট জানিয়ে দেন, টেস্ট দলের জন্য আর ঋদ্ধিমানকে বিবেচনা করা হবে না। প্রথম পছন্দ অবশ্যই পন্থ। তিনি পছন্দ হিসাবে দলে নিয়মিত জায়গা পেতে শুরু করেছেন কেএস ভরত। ঋদ্ধি হারিয়েই গিয়েছে ভারতীয় দলের আশপাশ থেকে। কিন্তু পন্থের দুর্ঘটনার খবর পেয়ে তিনি আর চুপ থাকতে পারেননি। ম্যাচ শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করেননি। তার আগে বার্তা পোস্ট করেছেন।

Advertisement

মহেন্দ্র সিংহ ধোনি থাকাকালীন ঋদ্ধিমান দলে থাকলেও সুযোগ পেতেন না। ধোনি সরে যাওয়ার পর থেকে নিয়মিত সুযোগ পেতে থাকেন। উইকেটকিপিং নিয়ে কোনও প্রশ্নই ছিল না। দরকার ছিল ব্যাটে রান। ঘরোয়া ক্রিকেটে রানের বন্যা বইয়ে দিলেও ভারতের হয়ে একটি-দু’টি ম্যাচ বাদে ঋদ্ধিমানের বলার মতো ইনিংস নেই। অন্য দিকে, পন্থ টেস্ট দলের হয়ে সাম্প্রতিক কালে ভালই ব্যাটিং করেছেন। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকার মাটিতে শতরান রয়েছে। এমনকি, এখন তাঁকে শুধু টেস্ট দলের জন্যেই ভাবা হচ্ছে। সীমিত ওভারের দলে আর সুযোগ পাচ্ছেন না। জাতীয় দলে যাঁর জন্য নিজের জায়গা হারিয়েছেন, বিপদের দিনে তার থেকে মুখ ঘুরিয়ে থাকতে পারলেন না ঋদ্ধিমান। আদর্শ ক্রীড়াবিদের মতোই সুস্থতা কামনা করে বার্তা পাঠালেন।

পন্থের সুস্থতা কামনা করে অনেকেই টুইট করেছেন। দুর্ঘটনার প্রায় ১০ ঘণ্টা পরে টুইটে বিরাট কোহলি লিখেছেন, “তাড়াতাড়ি ঠিক হয়ে ওঠো ঋষভ পন্থ। তোমার সুস্থতার জন্য প্রার্থনা করছি।” মাত্র দু’টি বাক্যে প্রাক্তন সতীর্থকে শুভেচ্ছা জানানোয় সমালোচনা করেছেন অনেক ক্রিকেট সমর্থকই। শুধু তাই নয়, কেন কোহলির বার্তা দিতে দেরি হল, সেটা নিয়েও সমালোচনার মুখে পড়তে হয়েছে।

কোহলির আগেই অনেকে পন্থের সুস্থতা কামনা করে বার্তা দিয়েছেন। সচিন তেন্ডুলকর লিখেছেন, “খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠা ঋষভ পন্থ। আমার সব প্রার্থনা তোমার সঙ্গে রয়েছে।” পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার ওয়াসিম আক্রম লিখেছেন, “ঋষভ পন্থের দুর্ঘটনার ব্যাপারে দুঃখজনক খবর পাচ্ছি। আশা করি তরুণ ক্রিকেটার দ্রুত সুস্থ হয়ে উঠবে এবং ক্রিকেটে ফিরবে। প্রার্থনা রইল।”

ভারতীয় দলে ঋষভের সতীর্থ কেএল রাহুল লিখেছেন, “আমার সমস্ত ভালবাসা এবং শুভেচ্ছা রইল ঋষভ পন্থের জন্যে। দ্রুত এবং সফল ভাবে সুস্থ হয়ে ওঠো।” শুভমন গিল লিখেছেন, “বন্ধু ঋষভ পন্থের দ্রুত সুস্থতা কামনা করছি। আশা করি তাড়াতাড়ি ক্রিকেট মাঠে ফিরতে পারবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement