Cricket Association Of Bengal

বাংলা দলে ফিরলেন ব্যাটার ঋদ্ধি, উইকেটরক্ষকের ভূমিকায় অভিষেকই

৩১ জনের তালিকা ঘোষণা করল বাংলার ক্রিকেট সংস্থা। কিন্তু সেখানে উইকেটরক্ষক হিসাবে নাম রয়েছে শুধু অভিষেক পোড়েলের। ঋদ্ধিমান কি তবে উইকেটরক্ষক হিসাবে খেলবেন না?

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৪ ২০:০৮
Wriddhiman Saha

ঋদ্ধিমান সাহা। —ফাইল চিত্র।

দু’বছর পর আবার বাংলা দলে ঋদ্ধিমান সাহার নাম। তবে আগামী মরসুমে তিনি শুধু ব্যাটার হিসাবেই খেলবেন। উইকেটরক্ষক হিসাবে থাকবেন অভিষেক পোড়েল। ৩১ জনের তালিকা ঘোষণা করেছে বাংলার ক্রিকেট সংস্থা। সেখানে উইকেটরক্ষক হিসাবে নাম রয়েছে শুধু অভিষেকের।

Advertisement

ভারতের অন্যতম সেরা উইকেটরক্ষক বলা হয় ঋদ্ধিকে। ৩৯ বছর বয়সেও উইকেটের পিছনে তিনি যথেষ্ট সাবলীল। কিন্তু বাংলার হয়ে তাঁকে উইকেটরক্ষক হিসাবে দেখা যাবে না। কোচ লক্ষ্মীরতন শুক্ল বললেন, “ঋদ্ধি চাইছে অভিষেককে উইকেটরক্ষক হিসাবে সকলে চিনুক। ও নিজের সেই জায়গাটা তৈরি করুক। প্রয়োজন হলে তবেই ঋদ্ধি উইকেটরক্ষক হিসাবে খেলবে।”

বাংলা দলে শুধু মাত্র অভিষেকের নামের পাশেই উইকেটরক্ষক লেখা রয়েছে। তিনি এবং ঋদ্ধি ছাড়া দলে আর একজন উইকেটরক্ষক সৌরভ পাল। গত মরসুমে ওপেনার হিসাবে খেলেছিলেন সৌরভ। এ বারেও হয়তো সেই দায়িত্ব পালন করতে দেখা যাবে তাঁকে।

বাংলা যে ৩১ জনের নাম ঘোষণা করেছে তাতে জায়গা হয়েছে সুদীপ চট্টোপাধ্যায়েরও। তিনিও ঋদ্ধির মতো গত দু’টি মরসুমে ত্রিপুরার হয়ে খেলেছিলেন। এ বারে তাঁদের খেলতে দেখা যাবে বাংলার হয়ে। এ ছাড়াও রয়েছেন অভিজ্ঞ অভিমন্যু ঈশ্বরন, অনুষ্টুপ মজুমদার, মহম্মদ শামি, শাহবাজ আহমেদেরা। ৩১ জনের তালিকা প্রকাশ করলেও অধিনায়কের নাম ঘোষণা করেনি বাংলা। মনোজ তিওয়ারি অবসর নেওয়ার পর কে বাংলার অধিনায়ক হবেন, তা এখনও স্পষ্ট নয়। যদিও অনেকের মতে দৌড়ে রয়েছেন অভিমন্যু এবং ঋদ্ধি।

আরও পড়ুন
Advertisement