WPL 2023

বেঙ্গালুরুকে ৬০ রানে হারিয়ে মেয়েদের আইপিএল শুরু দিল্লির

ছেলেদের আইপিএলে বিরাট কোহলিরা কখনও বেঙ্গালুরুকে ট্রফি দিতে পারেননি। স্মৃতি মন্ধানাদের নিয়ে স্বপ্ন দেখছে বেঙ্গালুরু। কিন্তু শুরুতেই ধাক্কা খেলেন স্মৃতিরা।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৩ ১৯:১২
Smriti Mandhana

শুরুতেই ধাক্কা খেলেন স্মৃতিরা। ছবি: পিটিআই

দাপটের সঙ্গে উইমেন্স প্রিমিয়ার লিগ শুরু করল দিল্লি ক্যাপিটালস। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে ৬০ রানে হারিয়ে দিল তারা। ছেলেদের আইপিএলে বিরাট কোহলিরা কখনও বেঙ্গালুরুকে ট্রফি দিতে পারেননি। স্মৃতি মন্ধানাদের নিয়ে স্বপ্ন দেখছে বেঙ্গালুরু। কিন্তু শুরুতেই ধাক্কা খেলেন স্মৃতিরা।

দিল্লির হয়ে ব্যাট করতে নেমে শুরু থেকেই ঝড় তোলেন শেফালি বর্মা এবং মেগ ল্যানিং। তাঁরা দু’জনে ১৪.৩ ওভারে ১৬২ রানের জুটি গড়েন। ল্যানিং (৭২) বোল্ড হয়ে যান হেথার নাইটের বলে। সেই ওভারেই রিচা ঘোষের হাতে ক্যাচ দেন শেফালি (৮৪)। তাঁরা ফিরলেও দিল্লির রানের গতি কমেনি। মারিজেন কাপ এবং জেমাইমা রদ্রিগেজ় ৬০ রানের জুটি গড়েন। কাপ অপরাজিত থাকেন ৩৯ রানে এবং জেমাইমা করেন ২২ রান। বেঙ্গালুরুর হয়ে নাইট ছাড়া আর কোনও বোলারই উইকেট নিতে পারেননি। মাত্র দু’উইকেট হারিয়ে ২২৩ রান তুলে নেয় দিল্লি।

Advertisement

সেই রান তাড়া করতে নেমে বেঙ্গালুরু শেষ হয়ে গেল ১৬৩ রানে। মন্ধানাদের থামাতে বড় ভূমিকা নিলেন তারা নরিস। একাই পাঁচ উইকেট নিলেন তিনি। শুরুতে মন্ধানা এবং সোফি ডিভাইন ৪.১ ওভারে ৪১ রান তোলেন। মনে করা হচ্ছিল তাঁরা ওই রান তুলে জেতার মতো ক্ষমতা রাখেন। কিন্তু অ্যালিস ক্যাপসে ডিভাইনকে আউট করতেই খেলা ঘুরতে শুরু করে। মন্ধানাকেও আউট করেন তিনি। এলিস পেরি তিন নম্বরে নেমে ১৯ বলে ৩১ রান করেন। হেথার নাইট ২১ বলে ৩৪ রান করেন। কিন্তু তাঁদের কেউই বেঙ্গালুরুকে ম্যাচ জেতাতে পারলেন না। মেগান স্কুট শেষ বেলায় ১৯ বলে ৩০ করে অপরাজিত থাকেন। ভারতের শিখা পাণ্ডে দিল্লির হয়ে খেলতে নেমে একটি উইকেট নেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement