ICC Women’s T20 World Cup

সানার দাপটে জিতে শুরু পাকিস্তানের, জয় বাংলাদেশেরও

বৃহস্পতিবার শারজা-এ প্রথমে ব্যাট করে পাকিস্তান। ১১৬ রানে শেষ হয়ে যায় তাদের ইনিংস। ১১৭ রানের লক্ষ্য ব্যাট করতে নেমে ক্রমাগত উইকেট হারাতে থাকে শ্রীলঙ্কা।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৪ ০৭:৩৪
কেঁদে ফেললেন বাংলাদেশ অধিনায়ক নিগর সুলতানা।

কেঁদে ফেললেন বাংলাদেশ অধিনায়ক নিগর সুলতানা। ছবি: এক্স।

মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম বারের মতো ম্যাচে জিতল বাংলাদেশ। শেষ ১০ বছরে টানা ১৬টি ম্যাচ হেরেছিল তারা। বৃহস্পতিবার পর্যন্ত কুড়ির বিশ্বকাপে একটিও জয় ছিল না বাংলাদেশের মহিলা ক্রিকেট দলের ঝুলিতে। অবশেষে ১০ বছরের হারের খরা কাটিয়ে উঠলেন বাংলাদেশের মহিলা ক্রিকেটারেরা। অন্য ম্যাচে শ্রীলঙ্কাকে ৩১ রানে হারিয়ে অভিযান শুরু করল পাকিস্তান।

Advertisement

বৃহস্পতিবার শারজা-এ প্রথমে ব্যাট করে পাকিস্তান। ১১৬ রানে শেষ হয়ে যায় তাদের ইনিংস। ১১৭ রানের লক্ষ্য ব্যাট করতে নেমে ক্রমাগত উইকেট হারাতে থাকে শ্রীলঙ্কা। ৮৫-৯ স্কোরে আটকে যান চামারি আটাপাট্টুরা। ব্যাট হাতে ২০ বলে ৩০ রান করার পাশাপাশি দুই উইকেট নিয়ে ম্যাচের সেরা ফাতিমা সানা।

অন্য ম্যাচে বাংলাদেশ প্রথমে ব্যাট করে ৯ উইকেটে তোলে ১১৯ রান। জবাবে ১০৩-৭ স্কোরে আটকে যায় স্কটল‌্যান্ড। ম্যাচ শেষে আবেগপ্রবণ হয়ে পড়েন বাংলাদেশ অধিনায়ক নিগর সুলতানা। ডাগআউটে ফিরে কেঁদে ফেলেন তিনি। কুড়ির ক্রিকেটে এ দিন ১০০তম ম্যাচ খেলতে নেমেছিলেন নিগর। তাঁর নেতৃত্বেই ১০ বছরের হারের খরা কাটাল বাংলাদেশ।

ম্যাচ শেষে অধিনায়ক নিগর বলেছেন, ‘‘বহু বছর ধরে এই মুহূর্তটার অপেক্ষা করেছি। দলের সকলের কাছে এই জয় স্বস্তির।’’ যোগ করেন, ‘‘এই পিচে নেমেই রান করা যায় না। পরিবেশের সঙ্গে নিজেকে মানিয়ে নিতে হয়। এই গরমের মধ্যে দলের মহিলারা দু’টি করে রান নেওয়ার পরেও হাঁপিয়ে যায়নি। কিন্তু আরও বড় রান করা উচিত ছিল আমাদের। বোলাররাই আমাদের এই ম্যাচ জেতাল।’’

নিগর আরও বলেছেন, ‘‘পরের ম্যাচ থেকে ব্যাটারদের আরও দায়িত্ব নিতে হবে। বড় রান এলে বোলাররাও চাপমুক্ত থাকতে পারে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement