ICC ODI World Cup 2023

জ়িম্বাবোয়ের কাছে হেরে অনিশ্চিত ওয়েস্ট ইন্ডিজ়ের বিশ্বকাপ ভাগ্য, হোপদের আশা খুব কম

বিশ্বকাপের যোগ্যতা অর্জন কঠিন হয়ে পড়েছে ওয়েস্ট ইন্ডিজ়ের কাছে। জ়িম্বাবোয়ের কাছে হেরে যাওয়ায় সমস্যায় পড়েছেন শেই হোপ, কাইল মেয়ার্সরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৫ জুন ২০২৩ ১১:৪০
West Indies cricketer

জ়িম্বাবোয়ের কাছে হেরে হতাশ ওয়েস্ট ইন্ডিজ়ের ব্যাটার আকিল হুসেন। ছবি: টুইটার

বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে জ়িম্বাবোয়ের কাছে হেরেছে ওয়েস্ট ইন্ডিজ়। তার ফলে ভারতে এক দিনের ক্রিকেট বিশ্বকাপে সুযোগ পাওয়া কঠিন তাদের। নিজেদের হাতে নিজেদের ভাগ্য নেই শেই হোপ, কাইল মেয়ার্সদের। তার জন্য অন্য দলের দিকে তাকিয়ে থাকতে হবে তাঁদের।

জ়িম্বাবোয়ের কাছে হারায় ওয়েস্ট ইন্ডিজ়ের পয়েন্ট ৪। কিন্তু তার পরেও গ্রুপ সিক্সে পৌঁছে গিয়েছে তারা। কিন্তু সেখানে পৌঁছলেও বিশ্বকাপের যোগ্যতা অর্জন করতে এখনও অনেক পথ পেরোতে হবে তাদের। সবার আগে নিজেদের শেষ ম্যাচে নেদারল্যান্ডসকে হারাতে হবে ওয়েস্ট ইন্ডিজ়কে। তা হলে ৬ পয়েন্ট নিয়ে পরের রাউন্ডে যাবে তারা। যে হেতু সুপার সিক্স পর্বে আগের রাউন্ডের পয়েন্ট ধরা হবে তাই নেদারল্যান্ডস ম্যাচ খুব গুরুত্বপূর্ণ ওয়েস্ট ইন্ডিজ়ের কাছে।

Advertisement

সুপার সিক্সে নিজেদের তিনটি ম্যাচই জিততে হবে ওয়েস্ট ইন্ডিজ়কে। সেই সঙ্গে জ়িম্বাবোয়ে ও শ্রীলঙ্কার মধ্যে একটি দলকে অন্তত দু’টি ম্যাচ হারতে হবে। তবেই ওয়েস্ট ইন্ডিজ়ের পরের রাউন্ডে যাওয়ার সুযোগ থাকবে। নেট রানরেটের দিকেও খেয়াল রাখতে হবে জেসন হোল্ডারদের। কারণ, পয়েন্ট সমান হলে তখন নেট রানরেট বিচার করেই দল সুযোগ পাবে বিশ্বকাপে।

এখন যা পরিস্থিতি তাতে বিশ্বকাপের যোগ্যতা অর্জনে সব থেকে এগিয়ে রয়েছে শ্রীলঙ্কা ও জ়িম্বাবোয়ে। সুপার সিক্স পর্বে নিজেদের তিন ম্যাচের মধ্যে অন্তত দু’টি জিতলেই বিশ্বকাপ প্রায় নিশ্চিত হয়ে যাবে এই দুই দলের। বিদায় নিতে হবে ওয়েস্ট ইন্ডিজ়কে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement