India Vs West Indies

‘ওয়েস্ট ইন্ডিজ় জিতলে বিনামূল্যে মদ’, রেস্তরাঁর প্রচার দেখে পাল্টা দিল সে দেশের বোর্ড

বার্বাডোজ়ের একটি রেস্তরাঁ প্রচার করেছিল, ওয়েস্ট ইন্ডিজ় জিতলে বিনামূল্যে মদ দেওয়া হবে। দল জিততেই রেস্তরাঁকে পাল্টা দিল সে দেশের ক্রিকেট বোর্ড।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৩ ১৫:৪৯
India vs West Indies

দ্বিতীয় এক দিনের ম্য়াচে ভারতকে হারানোর পরে ওয়েস্ট ইন্ডিজ়ের ক্রিকেটারদের উল্লাস। ছবি: পিটিআই

ভারতের বিরুদ্ধে সিরিজ়ের মাঝেই ক্রেতাদের জন্য একটি বিশেষ চমক দিয়েছিল বার্বাডোজ়ের একটি রেস্তরাঁ। ভারতকে যদি ওয়েস্ট ইন্ডিজ় হারাতে পারে তা হলে বিনামূল্যে মদ দেওয়া হবে বলে জানিয়েছিল তারা। দ্বিতীয় এক দিনের ম্যাচে ভারতকে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ়। তার পরেই সেই রেস্তরাঁকে পাল্টা জবাব দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ় ক্রিকেট বোর্ড।

Advertisement

রেস্তরাঁর প্রচারে একটি বোর্ডে লেখা ছিল, ‘‘ওয়েস্ট ইন্ডিজ় জিতলে বিনামূল্যে রাম (মদ) দেওয়া হবে।’’ সেই ছবি টুইট করে ওয়েস্ট ইন্ডিজ় ক্রিকেট বোর্ড লিখেছে, ‘‘রাম (মদ) নিয়ে তাড়াতাড়ি চলে এস।’’ তারা হয়তো বোঝাতে চেয়েছে যে শক্তিশালী ভারতের বিরুদ্ধে ওয়েস্ট ইন্ডিজ় জিততে পারবে না ভেবেই এই প্রচার করেছিল রেস্তরাঁ। কিন্তু তাঁরা জিতেছেন। এ বার সেই রেস্তরাঁকে নিজেদের কথা রাখতেই হবে।

ওয়েস্ট ইন্ডিজ় সফরের শুরু থেকে দাপট দেখিয়েছে ভারত। প্রথম টেস্টে ইনিংস ও ১৪১ রানে ওয়েস্ট ইন্ডিজ়কে হারান বিরাট কোহলিরা। দ্বিতীয় টেস্ট বৃষ্টির জেরে ড্র হয়। না হলে সেই ম্যাচ জেতার কাছে ছিলেন রোহিত শর্মারা। ১-০ ব্যবধানে টেস্ট সিরিজ় জেতে ভারত।

এক দিনের সিরিজ়ের শুরুটাও ভাল হয় ভারতের। প্রথম এক দিনের ম্যাচে বোলারদের দাপটে ওয়েস্ট ইন্ডিজ়কে ৫ উইকেটে হারায় ভারত। কিন্তু দ্বিতীয় ম্যাচে ছবিটা বদলে যায়। ভারতীয় ব্যাটারদের ব্যর্থতার জেরে হারতে হয় রোহিত, বিরাট-হীন ভারতকে। ৬ উইকেটে জিতে সিরিজ়ে সমতা ফেরায় ওয়েস্ট ইন্ডিজ়। মঙ্গলবার তৃতীয় এক দিনের ম্যাচ খেলতে নামবে দু’দল। সেই ম্যাচেই হবে সিরিজ়ের ফয়সালা। এক দিনের সিরিজ়ের পরে ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ় খেলবে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement