Andre Russell

আলো নিভে যাওয়ার খেসারত, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ‘ডাকাতি’ হয়েছে, মত রাসেলের

ত্রিনবাগো নাইট রাইডার্স বনাম বার্বাডোজ় রয়্যালসের ম্যাচ ছিল। যেখানে প্রথমে ব্যাট করে ত্রিনবাগো। সেই সময়ই আলো নিভে যায়। খেলা শুরু করতে দেরি হয়। তাতেই বদলে যায় লক্ষ্য। যা নিয়ে আপত্তি রাসেলের।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৪ ১৭:৫৩
Andre Russell

আন্দ্রে রাসেল। —ফাইল চিত্র।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের এলিমিনেটর ম্যাচ চলাকালীন আলো নিভে গিয়েছিল। সময় নষ্ট হয়েছিল। ডাকওয়ার্থ লুইস নিয়মে বদলে গিয়েছিল রানের লক্ষ্য। সেটাই মেনে নিতে পারছেন না আন্দ্রে রাসেল। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলা এই অলরাউন্ডার মনে করছেন ডাকাতি করা হয়েছে।

Advertisement

ত্রিনবাগো নাইট রাইডার্স বনাম বার্বাডোজ় রয়্যালসের ম্যাচ ছিল। প্রথমে ব্যাট করেছিল ত্রিনবাগো। আলো নিভে যাওয়ায় খেলা শুরু করতে দেরি হয়। ডিএলএস নিয়মে রানের লক্ষ্য বদলে যায়। বার্বাডোজ়ের হয়ে খেলতে নেমে ডেভিড মিলার দ্রুত সেই রান তুলে ম্যাচ জেতান।

ত্রিনবাগোর ইনিংসে ৫ বল বাকি ছিল। সেই সময় ছ’টি ফ্লাডলাইটের মধ্যে তিনটি নিভে যায়। তিন উইকেট হারিয়ে ১৯.১ ওভারে ১৬৮ রান তোলে তারা। আলো ফেরে যখন, তখন ৫ ওভারের ম্যাচ করতে আর ১০ মিনিট বাকি। বার্বাডোজ়ের লক্ষ্য হয় ৬০ রান। ১৭ বলে অর্ধশতরান করে ম্যাচ জেতান মিলার। রাসেল বলেন, “আমি কখনও সমাজমাধ্যমে এসে নিজের মতামত জানাই না। কিন্তু এ বারের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে মনে হচ্ছে আমার সঙ্গে ডাকাতি করা হয়েছে। পুরো আলোর ঘটনাটা খুবই দুঃখজনক। ৩০ বলে ৬০ রানের লক্ষ্য হওয়াটাও ঠিক নয়। আর আন্দ্রে রাসেল যখন বলছে ঠিক নয়, তখন ঠিক নয়।”

দেশের হয়ে টেস্ট খেলা নিয়েও মুখ খুলেছেন রাসেল। তিনি বলেন, “আমার মনে হয় টেস্ট না খেলার নেপথ্যে টাকার কোনও ব্যাপার রয়েছে। সারা বিশ্বে যত আন্তর্জাতিক টি-টোয়েন্টি এবং লিগ রয়েছে তাতে আমার মনে হয়, অনেক ক্রিকেটারই টেস্ট খেলতে আগ্রহী হবে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement