india cricket

India Cricket: দু’দলে দুই কোচ! দ্রাবিড় যখন ইংল্যান্ডে তখন ভারতে টি২০ সিরিজে কোচ লক্ষ্মণ

বিসিসিআই সূত্রে খবর, দ্রাবিড়ই নাকি টি২০ দলের জন্য কোচ হিসাবে লক্ষ্মণের নাম প্রস্তাব করেছেন। লক্ষ্মণ সেই প্রস্তাবে রাজি হয়েছেন বলেও খবর।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২২ ১২:৩০
দ্রাবিড়ের সঙ্গে ভারতের কোচের দায়িত্ব সামলাবেন লক্ষ্মণ

দ্রাবিড়ের সঙ্গে ভারতের কোচের দায়িত্ব সামলাবেন লক্ষ্মণ ফাইল চিত্র

একই সময়ে দু’জায়গায় খেলবে দুই দল। আর দুই দলের দায়িত্ব সামলাবেন দুই কোচ। এক দিকে যখন বিরাট কোহলী, রোহিত শর্মাদের নিয়ে ইংল্যান্ডে ব্যস্ত থাকবেন রাহুল দ্রাবিড়, ঠিক তখনই ভারতের টি২০ দলকে নিয়ে দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবেন ভিভিএস লক্ষ্মণ। বিসিসিআই সূত্রে খবর, দ্রাবিড়ই নাকি তাঁর অনুপস্থিতিতে টি২০ দলের জন্য কোচ হিসাবে লক্ষ্মণের নাম প্রস্তাব করেছেন। লক্ষ্মণ সেই প্রস্তাবে রাজি হয়েছেন বলেও খবর।

জুলাই মাসের ১ তারিখ থেকে ইংল্যান্ডে একটি টেস্ট খেলতে যাবে ভারত। গত বছর এই সিরিজ শুরু হয়েছিল। ভারত ২-১ ব্যবধানে এগিয়ে থাকা অবস্থায় কোভিডের কারণে সিরিজ স্থগিত হয়ে যায়। সেই বাকি থাকা একটি ম্যাচ খেলতে যাবেন রোহিতরা। তার জন্য ১৫ বা ১৬ জুন রওনা হবে ভারতীয় দল। সেখানে ২৪ জুন থেকে লিস্টারশায়ারের সঙ্গে একটি প্রস্তুতি ম্যাচ খেলার পরে বার্মিংহামে বেন স্টোকসদের মুখোমুখি হবে ভারত।

Advertisement

অন্য দিকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি২০ সিরিজ শুরু হবে ৯ জুন। প্রথম ম্যাচ দিল্লিতে। তার পরের চারটি ম্যাচ হবে কটক (১২ জুন), বিশাখাপত্তনম (১৪ জুন), রাজকোট (১৭ জুন) ও বেঙ্গালুরুতে (১৯ জুন)। তার পরেই আয়ারল্যান্ডের বিরুদ্ধে দু’টি এক দিনের ম্যাচের সিরিজ রয়েছে। এই দুই সিরিজে কোচের ভূমিকায় থাকার কথা লক্ষ্মণের। এই মুহূর্তে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির দায়িত্ব রয়েছে লক্ষ্মণের হাতে। দ্রাবিড়ের ছেড়ে যাওয়া দায়িত্ব নিয়েছিলেন তিনি। এ বার জাতীয় দলেও দ্রাবিড়ের সঙ্গে কোচের দায়িত্ব নিতে চলেছেন তিনি।

বিসিসিআইয়ের এক আধিকারিক জানিয়েছেন, এর আগেও এক সঙ্গে ভারতের দু’টি দল দু’জায়গায় খেলেছে। এর ফলে একসঙ্গে অনেক ক্রিকেটারের খেলার সুয়োগ হয়। আন্তর্জাতিক ক্রিকেট খেলার অভিজ্ঞতা হয় তাঁদের। আগামী ২৩ মে দু’টি দলই নির্বাচন করা হবে বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement