Virat Kohli

ওয়েস্ট ইন্ডিজ়ের বাস স্টপেজে বিরাট কোহলি

আন্তর্জাতিক ক্রিকেটে আরও একটি মাইলফলকের সামনে কোহলি। তাঁর নজির গড়া পর্যন্ত অপেক্ষা করলেন না ওয়েস্ট ইন্ডিজ়ের ক্রিকেট কর্তারা। তাঁরা আগাম শুভেচ্ছা জানিয়েছেন কোহলিকে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৯ জুলাই ২০২৩ ১৮:০৬
picture of virat kohli

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আন্তর্জাতিক ক্রিকেটে নতুন মাইলফলকের সামনে বিরাট কোহলি। বৃহস্পতিবার ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে মাঠে নামলেই নজির গড়বেন তিনি। এই কীর্তির জন্য কোহলিকে আগাম শুভেচ্ছা জানাল ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ়।

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট আন্তর্জাতিক ক্রিকেটে কোহলির ৫০০তম ম্যাচ হবে। টেস্ট, এক দিনের ক্রিকেট এবং টি-টোয়েন্টি মিলিয়ে দেশের হয়ে ৫০০তম ম্যাচ খেলবেন তিনি। মাইলফলকের সামনে দাঁড়িয়ে থাকা কোহলিকে আগাম শুভেচ্ছা জানালেন ওয়েস্ট ইন্ডিজ়ের ক্রিকেট কর্তারা।

Advertisement

ত্রিনিদাদের বাস স্ট্যান্ডের বোর্ডে বিজ্ঞাপন সরিয়ে লাগানো হয়েছে কোহলির ছবি। তাতে লেখা হয়েছে, ‘রুলিং কিং’ বা রাজা। ক্রিকেটের রাজা বলা হয়েছে কোহলিকে। ভারতের হয়ে কোহলি ৫০০তম ম্যাচ খেলবেন। অথচ ত্রিনিদাদের বাস স্ট্যান্ডের বোর্ডে যে ছবি ব্যবহার করা হয়েছে, তাতে আইপিএল ফ্র্যাঞ্চাইজ়ি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সিতে দেখা যাচ্ছে তাঁকে।

এখনও পর্যন্ত দেশের হয়ে কোহলি ১১০টি টেস্ট, ২৭৪টি এক দিনের ম্যাচ এবং ১১৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। আন্তর্জাতিক ক্রিকেটে ৭৫টি শতরানের ইনিংস রয়েছে তাঁর। ভারতের প্রাক্তন অধিনায়ক ব্যাট হাতে ৪৯৯টি ম্যাচে করেছেন ২৫,৪৬১ রান। ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে প্রথম টেস্টে কোহলি করেছিলেন ৭৬ রান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement