IPL 2024

ছেলের জন্মের পর দেশে ফিরলেন কোহলি, রবিবারই যোগ দিতে পারেন বেঙ্গালুরুর প্রস্তুতি শিবিরে

দ্বিতীয় সন্তানের জন্মের জন্য লন্ডনে গিয়েছিলেন কোহলি। খেলেননি ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ়। এত দিন লন্ডনেই ছিলেন ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক। রবিবার ফিরলেন দেশে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৪ ১১:০০
picture of virat kohli

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

দেশে ফিরলেন বিরাট কোহলি। দ্বিতীয় সন্তানের জন্মের জন্য স্ত্রী অনুষ্কা শর্মা এবং মেয়ে ভামিকাকে নিয়ে লন্ডনে গিয়েছিলেন কোহলি। এত দিন সেখানেই ছিলেন। আইপিএল খেলার জন্য রবিবার সকালে স্ত্রী এবং দুই সন্তানকে নিয়ে দেশে ফিরেছেন তিনি।

Advertisement

চিন্তামুক্ত হলেন ক্রিকেটপ্রেমীরা। আইপিএলের শুরু থেকেই পাওয়া যাবে কোহলিকে। দ্বিতীয় সন্তানের জন্মের জন্য ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ় থেকে সরে দাঁড়ানো কোহলি আইপিএল খেলতে দেশে ফিরলেন। রবিবার তিনি মুম্বইয়ে এসেছেন। বিমানবন্দরে কোহলির ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। এ দিনই তাঁর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের প্রস্তুতি শিবিরে যোগ দেওয়ার কথা। আগামী ২২ মার্চ আইপিএলের প্রথম ম্যাচেই চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে মাঠে নামার কথা বেঙ্গালুরুর।

গত ১৫ ফেব্রুয়ারি দ্বিতীয় বার মা হয়েছেন অনুষ্কা। তার পর এক মাস স্ত্রী অনুষ্কা, মেয়ে ভামিকা এবং ছেলে অকায়ের সঙ্গেই ছিলেন কোহলি। সময় কাটিয়ে দেশে ফেরা কোহলিকে দেখে বেশ চনমনে লেগেছে প্রত্যক্ষদর্শীদের। আবার ২২ গজের চেনা জীবনে ফিরতে চলেছেন কোহলি। এখনও আইপিএল জয়ের স্বাদ পায়নি কোহলির বেঙ্গালুরু। ক্রিকেটার কোহলি নিশ্চিত ভাবে দলকে চ্যাম্পিয়ন করা চেষ্টা করবেন এ বার।

আইপিএলের পর রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই প্রতিযোগিতাতেও দেশের জার্সি গায়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারেন তিনি। যদিও ভারতীয় ক্রিকেট বোর্ড সূত্রের খবর, টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে তাঁকে না-ও রাখা হতে পারে। সুযোগ দেওয়া হতে পারে তরুণ ক্রিকেটারদের। আইপিএলে কোহলির পারফরম্যান্স দেখার পর এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে। কোহলির সঙ্গে কথা বলার দায়িত্ব দেওয়া হয়েছে প্রধান নির্বাচক অজিত আগরকরকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement