T20 Cricket

Venkatesh Iyer: জাতীয় দলে এখনই সুযোগ পাবেন, আশা করেননি নাইটদের এই তরুণ অলরাউন্ডার

আইপিএল-এর দ্বিতীয় পর্যায়ে নজর কেড়েছেন বেঙ্কটেশ আয়ার। কলকাতা নাইট রাইডার্সের হয়ে ওপেন করতে নেমে ১০ ম্যাচে ৪২.২২ গড়ে ৩৭০ রান করেছেন তিনি।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২১ ১৬:১৩
নাইট জার্সিতে বেঙ্কটেশ আয়ার

নাইট জার্সিতে বেঙ্কটেশ আয়ার ফাইল চিত্র।

সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে খেলার মধ্যেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজে জাতীয় দলে সুযোগ পেয়েছেন বেঙ্কটেশ আয়ার। এই সুযোগ পেয়ে উচ্ছ্বসিত কলকাতা নাইট রাইডার্সের অলরাউন্ডার। যে সুযোগ পেয়েছেন, তা কাজে লাগাতে চান তিনি। সেই সঙ্গে রোহিত শর্মার নেত়ত্বে খেলতে মুখিয়ে রয়েছেন বলেই জানিয়েছেন আয়ার।

মঙ্গলবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজের জন্য ১৬ জনের দল ঘোষণা করেছে বিসিসিআই। রোহিতকে অধিনায়ক করা হয়েছে। সেখানেই মধ্যপ্রদেশের জোরে বোলার আবেশ খানের সঙ্গে সুযোগ পেয়েছেন আয়ার। আবেশের মুখেই দলে জায়গা পাওয়ার খবর শুনেছেন তিনি। তার পর থেকে নিজেকে মানসিক ভাবে তৈরি করা শুরু করেছেন।

Advertisement

সুযোগ পাওয়া নিয়ে সংবাদমাধ্যমকে আয়ার বলেন, ‘‘আমি খুব খুশি। এই সুযোগের জন্য অনেক পরিশ্রম করেছি। যদিও এখনই সুযোগ পাব তা আশা করিনি। আমি শুধু দলের জন্য যত বেশি সম্ভব রান করার চেষ্টা করেছি। অধিনায়ক, কোচ, সিনিয়র ক্রিকেটার ও নির্বাচকদের অনেক ধন্যবাদ। জাতীয় দলের জার্সি পরার স্বপ্ন নিয়েই এক জন ক্রিকেটার খেলা শুরু করে। এই আনন্দ ভাষায় প্রকাশ করতে পারছি না।’’

শুধু ব্যাট নয়, নিজের বোলিং দিয়েও প্রভাব ফেলতে চান আয়ার। তিনি বলেন, ‘‘আমি ভয়ডরহীন ক্রিকেট খেলতে চাই। আত্মবিশ্বাস নিয়ে মাঠে নামি। আমি ব্যাট-দল দু’ভাবেই ভাল করতে চাই। দল আমার কাছে যা চাইবে তার জন্য আমি নিজের ১০০ শতাংশ দেব।’’

নিউজিল্যান্ড সিরিজে দলকে নেতৃত্ব দেবেন রোহিত। তাঁর নেতৃত্বে খেলার জন্য মুখিয়ে আয়ার। তিনি বলেন, ‘‘রোহিত বিশ্বের অন্যতম সেরা ব্যাটার। দল খুব শক্তিশালী। ওর নেতৃত্বে খেলা আমার কাছে খুব বড় অভিজ্ঞতা হতে চলেছে। আমি নিশ্চিত আমরা ভাল খেলব।’’

আইপিএল-এর দ্বিতীয় পর্যায়ে সবার নজর কেড়েছেন আয়ার। কলকাতা নাইট রাইডার্সের হয়ে ওপেন করতে নেমে ১০ ম্যাচে ৪২.২২ গড়ে ৩৭০ রান করেছেন তিনি। স্ট্রাইক রেট ১২৮.৪৭। ৩৭টি চার ও ১৪টি ছক্কা মেরেছেন আয়ার। চলতি মুস্তাক আলি টি২০-তে মধ্যপ্রদেশের হয়ে সর্বোচ্চ রান আয়ারের। ঘরোয়া ক্রিকেটে বল হাতে ৮৭ ম্যাচে ৪৬টি উইকেট নিয়েছেন আয়ার। সেই ফর্মই ধরে রাখতে চান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement