Usman Khawaja

Virat Kohli: কোহলী নিয়ে কপিলের কথাই ফলে যাক! প্রবল ‌ভাবে চাইছে অস্ট্রেলিয়া

বিরাট কোহলীকে বসিয়ে দেওয়ার কথা বলেছিলেন কপিল দেব। সেই সিদ্ধান্ত অস্ট্রেলিয়ার জন্য ভাল হবে বলে মনে করছেন উসমান খোয়াজা।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২২ ১২:০১
দীর্ঘ দিন ধরে রান পাচ্ছেন না বিরাট।

দীর্ঘ দিন ধরে রান পাচ্ছেন না বিরাট। —ফাইল চিত্র

কপিল দেবের বক্তব্য নিয়ে মস্করা করলেন উসমান খোয়াজা। কিন্তু বুঝিয়ে দিলেন, তাঁরা প্রবল ভাবে চাইছেন কপিলের কথা ফলে যাক। বিরাট কোহলীকে বসিয়ে দেওয়ার কথা বলেছিলেন ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক। কপিলের সেই মন্তব্যের উত্তর দিলেন অস্ট্রেলিয়ার ব্যাটার। জানালেন অস্ট্রেলিয়া খুশি হবে বিরাটকে বসিয়ে দিলে।

দীর্ঘ দিন ধরে রান পাচ্ছেন না বিরাট। টি-টোয়েন্টি ক্রিকেটে আইসিসি-র ক্রমতালিকায় প্রথম কুড়ির মধ্যেও নেই তিনি। ছন্দে না থাকা বিরাটকে বসিয়ে দেওয়ার কথা বলেন কপিল। সেই বক্তব্য আইসিসি-র ইনস্টাগ্রামে পোস্ট করা হলে সেখানে খোয়াজা লেখেন, ‘গড় ৫০, স্ট্রাইক রেট ১৪০। ভাল সিদ্ধান্ত। অস্ট্রেলিয়া রাজি।’

Advertisement

এক সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে কপিল বলেন, “টেস্টের ক্রমতালিকায় দু’নম্বরে থাকা রবিচন্দ্রন অশ্বিনকে যদি টেস্টে বসিয়ে দেওয়া হতে পারে, তা হলে এক সময়ের এক নম্বর ব্যাটার বিরাটকে কেন টি-টোয়েন্টিতে বসানো হবে না।” বিরাটকে বসিয়ে তরুণ ক্রিকেটারদের সুযোগ দেওয়ার পক্ষপাতী কপিল। তিনি বলেন, “বহু বছর ধরে বিরাটকে আমরা যে ভাবে ব্যাট করতে দেখেছি, শেষ কয়েক বছরে সেটা দেখা যাচ্ছে না। রান করেই বিরাট বিখ্যাত হয়েছে। কিন্তু বিরাট যদি রান না করে তা হলে রান করছে এমন তরুণদের দলের বাইরে রাখা হবে কেন?”

কপিল চান ভারতীয় দলে জায়গা পাওয়ার জন্য লড়াই হোক। তিনি চান তরুণ ক্রিকেটাররা বিরাটকে পরীক্ষার মুখে ফেলে দিক। বিরাটের বিশ্রাম প্রসঙ্গে কপিল বলেন, “কেউ বলবে বিশ্রাম, কেউ বলবে দল থেকে বাদ। এক এক জন মানুষ এক এক ভাবে দেখবে এই বিষয়টা। নির্বাচকরা বিরাটকে বাদ দিলে ও রান করছে না বলেই বাদ দেবে।”

আরও পড়ুন
Advertisement