Usman Khawaja

‘দুষ্টু ছবি দেখেছেন’? অসত্য বলে ধরা পড়ে গেলেন অস্ট্রেলিয়ার ক্রিকেটার খোয়াজা

এক টিভি চ্যানেলের অনুষ্ঠানে ‘লাই ডিটেক্টর টেস্ট’-এ বসেছিলেন অস্ট্রেলিয়ার একাধিক ক্রিকেটার। সেখানেই বেশ কিছু ক্রিকেটারকে পড়তে হয়েছে বিড়ম্বনায়। সবচেয়ে বিব্রত হয়েছেন উসমান খোয়াজা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২২
cricket

উসমান খোয়াজা। — ফাইল চিত্র।

ক্রিকেট মাঠে নয়, বদ্ধ ঘরে অন্য রকম পরীক্ষার মধ্যে বসতে হয়েছিল অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের। এক টিভি চ্যানেলের অনুষ্ঠানে ‘লাই ডিটেক্টর টেস্ট’ বা মিথ্যা কথা বললে ধরা পড়ে যাওয়ার পরীক্ষায় বসেছিলেন একাধিক ক্রিকেটার। সেখানেই বেশ কিছু ক্রিকেটারকে পড়তে হয়েছে বিড়ম্বনায়। সবচেয়ে বিব্রত হয়েছেন উসমান খোয়াজা।

Advertisement

পুরো অনুষ্ঠানই আয়োজন করা হয়েছিল মজার ছলে। পরীক্ষার সময় ক্রিকেটারদের কিছু মজার এবং ব্যক্তিগত প্রশ্ন করা হয়েছিল। অসত্য উত্তর দিলে একটি লাল আলো জ্বলে ওঠার পাশাপাশি হালকা ইলেকট্রিক শকও দেওয়া হচ্ছিল ক্রিকেটারদের।

সে সময় অনুষ্ঠানের আয়োজক খোয়াজাকে প্রশ্ন করেন, তিনি কখনও ভার্চুয়াল রিয়্যালিটির মাধ্যমে ‘দুষ্টু ছবি’ দেখেছেন কি না? খোয়াজা উত্তর দেন, “না।” সঙ্গে সঙ্গে ইলেকট্রিক শক খান এবং লাল আলোও জ্বলে ওঠে। অস্ট্রেলিয়ার বাকি ক্রিকেটারেরা তা দেখে হেসে গড়িয়ে পড়েন।

এখানেই শেষ হয়নি। অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্সকে জিজ্ঞাসা করা হয়, “আপনি কখনও ভার্চুয়াল রিয়্যালিটির সাহায্যে প্রাপ্তবয়স্কদের সিনেমা দেখেছেন এবং তা নিয়ে অসত্য কথা বলেছেন?” কামিন্স খোয়াজার মতো ভুল করেননি। তিনি বলে দেন, “হ্যাঁ।”

খোয়াজাকে প্রশ্ন করা হয়েছিল গত বছর বিশ্বকাপের সময় গল্‌ফ কার্ট থেকে পড়ে গিয়ে গ্লেন ম্যাক্সওয়েলের চোট পাওয়ার ব্যাপারে। সেই চোটের কারণে তিনি ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে পারেননি? খোয়াজাকে প্রশ্ন করা হয়, “আপনার কি মনে হয় ম্যাক্সওয়েলের গল্‌ফ কার্ট থেকে পড়ে যাওয়া ইচ্ছাকৃত?” তখন খোয়াজা বলেন, “না। আমি সেখানে ছিলাম। আমি ওকে গল্‌ফ কার্ট থেকে পড়ে যেতে দেখেছিলাম।” খোয়াজাকে অবাক করে আবার লাল আলো জ্বলে ওঠে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement