ICC ODI World Cup 2023

বিশ্বকাপে ভারতের জার্সিতে বদল, রোহিতদের জামায় এ বার যুক্ত হল বিশেষ একটি জিনিস

৫ অক্টোবর থেকে ভারতের মাটিতে শুরু এক দিনের বিশ্বকাপ। তার আগে নতুন জার্সি প্রকাশিত হয়েছে ভারতের। বিশ্বকাপে নতুন জার্সি পরে খেলতে নামবেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৩ ১৪:৫৯
Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র

দেশের মাটিতে এক দিনের বিশ্বকাপের আগে ভারতীয় দলের নতুন জার্সি প্রকাশিত হল। ভারতীয় ক্রিকেট দলের জার্সি প্রস্তুতকারক সংস্থা ‘অ্যাডিডাস’ এই নতুন জার্সি তৈরি করেছে। এখন ভারতীয় দল এক দিনের ক্রিকেট যে জার্সি পরে খেলে অনেকটা সে রকমই করা হয়েছে বিশ্বকাপের জার্সি। তবে তাতে দু’টি বদল করা হয়েছে।

Advertisement

ভারতীয় দল এখন যে জার্সি পরে খেলে তাতে তিনটি তারা রয়েছে। ১৯৮৩ ও ২০১১ সালের দু’টি এক দিনের বিশ্বকাপ এবং ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতায় তিনটি তারা দেখা যায় রোহিত শর্মাদের জার্সিতে। কিন্তু এক দিনের বিশ্বকাপে তাঁরা যে জার্সি পরে নামবেন তাতে দু’টি তারা থাকবে। দু’বার এক দিনের বিশ্বকাপ জেতায় দু’টি তারা পরে নামবেন ভারতীয় ক্রিকেটারেরা।

এখনকার জার্সিতে কাঁধের কাছে সাদা রঙের তিনটি লম্বা দাগ রয়েছে। বিশ্বকাপের জার্সিতে সাদা রঙের বদলে ভারতের জাতীয় পতাকার আদলে গেরুয়া, সাদা ও সবুজ রং করা হয়েছে। দেশের হয়ে বিশ্বকাপ জিততে নামছেন রোহিত, বিরাটেরা। তাই জার্সিতেও জাতীয় পতাকার ছোঁয়া দেওয়া হয়েছে।

একটি গানের মাধ্যমে ভারতের নতুন জার্সি প্রকাশ করেছে অ্যাডিডাস। সেখানে রোহিত, বিরাট, হার্দিক-সহ ভারতীয় দলের প্রায় সব ক্রিকেটারেরা রয়েছেন। সঙ্গে রয়েছেন ভারতীয় সমর্থকেরা। প্রত্যেকের লক্ষ্য তৃতীয় বারের জন্য এক দিনের ক্রিকেটে বিশ্বচ্যাম্পিয়ন হওয়া। সে কথা মাথায় রেখেই এই জার্সি করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement