India vs Sri Lanka

বিশ্বকাপ জয়ের পর প্রথম বার মাঠে রোহিত-বিরাট, শ্রীলঙ্কার বিরুদ্ধে দলে ফিরলেন নাইট অধিনায়কও

এক দিনের সিরিজ় খেলতে নামলেন রোহিত শর্মা এবং বিরাট কোহলি। টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিয়েছেন তাঁরা। টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পর এই প্রথম মাঠে নামলেন রোহিতেরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ অগস্ট ২০২৪ ১৪:১৬
Rohit Sharma and Virat Kohli

রোহিত শর্মা এবং বিরাট কোহলি। —ফাইল চিত্র।

এক দিনের সিরিজ় খেলতে নামলেন রোহিত শর্মা এবং বিরাট কোহলি। টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিয়েছেন তাঁরা। টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পর এই প্রথম মাঠে নামলেন রোহিত। শ্রীলঙ্কার বিরুদ্ধে টসে হেরে প্রথমে বল করবে তাঁর দল।

Advertisement

শুক্রবার ভারতীয় দলে ফিরলেন শ্রেয়স আয়ার। কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক বোর্ডের বার্ষিক চুক্তি থেকে বাদ পড়েছিলেন। দলেও নেওয়া হচ্ছিল না তাঁকে। শুক্রবার প্রথম একাদশে জায়গা করে নিলেন তিনি। নিজেকে প্রমাণ করার সুযোগ পেলেন শ্রেয়স। টসের পর রোহিত বলেন, “দলে অনেক পরিবর্তন। আমি ফিরেছি। বিরাট, শ্রেয়স এবং লোকেশ রাহুল ফিরেছে। কুলদীপ যাদবও দলে ফিরেছে।”

শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের হয়ে রোহিতের সঙ্গে ওপেন করবেন শুভমন গিল। তিনি সহ-অধিনায়ক। তিন নম্বরে নামবেন বিরাট। চারে ব্যাট করবেন শ্রেয়স। উইকেটরক্ষক হিসাবে দলে রয়েছেন রাহুল। তিনি পাঁচ নম্বরে ব্যাট করবেন। দলে তিন জন অলরাউন্ডার রয়েছেন। শিবম দুবে, ওয়াশিংটন সুন্দর এবং অক্ষর পটেল। বাঁহাতি স্পিনার কুলদীপকে ফেরানো হয়েছে। সেই সঙ্গে দুই পেসার আরশদীপ সিংহ এবং মহম্মদ সিরাজ।

টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কার অধিনায়ক চরিত আসালঙ্ক। যদিও রোহিত বলেন, “ভাল পিচ। এখানে আমরা অনেক ক্রিকেট খেলেছি। পরিবেশ সম্পর্কেও জানি। এক দিনের বিশ্বকাপে আমরা ভাল খেলেছিলাম। যদিও ফাইনালে জিততে পারিনি। আমাদের দলে ভারসাম্য রয়েছে। দলের সকলে নিজের মতো করে খেলতে পারবে।”

টি-টোয়েন্টি সিরিজ় জিতে নিয়েছে ভারত। সেই দলের অধিনায়ক ছিলেন সূর্যকুমার যাদব। তাঁকে এক দিনের দলে রাখা হয়নি। তবে শেষ ম্যাচে তিনি বল করেছিলেন। রোহিতকে শুক্রবার সঞ্চালক জিজ্ঞেস করেন, তিনি বল করবেন কি না। উত্তরে রোহিত বলেন, “একদমই না। আমি ব্যাটিংয়েই মনোযোগ দিতে চাই। দলে অনেক বোলার আছে। তারাই কাজটা করে দেবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement