Harshit Rana

ভারতের টেস্ট দল থেকে ছেড়ে দেওয়া হল কেকেআরের পেসারকে, কেন?

দিল্লির ক্রিকেট সংস্থা বোর্ডের কাছে হর্ষিতকে ছেড়ে দেওয়ার আবেদন করেছিল। সেই কারণেই তাঁকে ছেড়ে দেওয়া হয়েছে। দিল্লি যদিও পাবে না পেসার নবদীপ সাইনিকে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২৪ ২১:০৯
Harshit Rana

হর্ষিত রানা। —ফাইল চিত্র।

রঞ্জি ট্রফিতে দিল্লির পরের ম্যাচ অসমের বিরুদ্ধে। সেই ম্যাচ খেলার ছাড়পত্র পেলেন হর্ষিত রানা। ভারতীয় দলের সঙ্গে ছিলেন তিনি। হর্ষিতকে ছেড়ে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড।

Advertisement

দিল্লির ক্রিকেট সংস্থা বোর্ডের কাছে হর্ষিতকে ছেড়ে দেওয়ার আবেদন করেছিল। সেই কারণেই তাঁকে ছেড়ে দেওয়া হয়েছে। দিল্লি যদিও পাবে না পেসার নবদীপ সাইনিকে। তিনি ভারত এ দলের হয়ে খেলতে অস্ট্রেলিয়া যাবেন। সেই কারণেই হর্ষিতকে দলে চেয়েছিল দিল্লি। হর্ষিতকে রিজার্ভ ক্রিকেটার হিসাবে দলে নিয়েছিল ভারত। মূল দলে ছিলেন না তিনি। ফলে দ্বিতীয় টেস্টে তাঁর খেলার কোনও সম্ভাবনা ছিল না। কনকাশন সাব হিসাবেও সুযোগ পাবেন না। তাই দিল্লির পক্ষ থেকে হর্ষিতকে ছেড়ে দেওয়ার আবেদন করা হয়েছিল।

হর্ষিত লাল বলের ক্রিকেটে শেষ খেলেছিলেন দলীপ ট্রফিতে। অনেক দিন পর আবার লাল বলের ক্রিকেটে ম্যাচ খেলার সুযোগ পেতে চলেছেন তিনি। ভারতের হয়ে সাদা বলের ক্রিকেটে ডাক পেয়েছিলেন হর্ষিত। তবে অভিষেক হয়নি তাঁর।

হর্ষিত ছাড়া ভারতীয় দল ছেড়ে দিয়েছে নীতীশ কুমার রেড্ডিকে। তিনি অন্ধ্রের হয়ে খেলবেন গুজরাতের বিরুদ্ধে। ছেড়ে দেওয়া হয়েছে মায়াঙ্ক যাদবকেও। তবে তাঁকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে খেলার জন্য তৈরি থাকতে বলা হয়েছে।

আরও পড়ুন
Advertisement