Rohit Sharma

Rohit Sharma: তৃতীয় ম্যাচেও কেন জায়গা হল না কুলদীপের, কী বললেন রোহিত

বিশ্বকাপের দলে থাকতে হলে কঠিন প্রশ্নপত্রের উত্তর দিয়ে পাশ করতে হবে। এমনই পরিকল্পনা ভারতীয় দলের। শুধু মাত্র অতীত রেকর্ড ভাঙিয়ে চলা যাবে না।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২২ ২০:১৪
রোহিত শর্মা।

রোহিত শর্মা। —ফাইল ছবি

টি ২০ বিশ্বকাপ হবে অক্টোবরে। কিন্তু এখন থেকেই পরিকল্পনা শুরু করে দিয়েছে ভারত। রবিবার ইডেনে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় টি ২০ ম্যাচ শুরুর আগে তেমনই জানালেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা। ক্রিকেটারদের মানসিক এবং শারীরিক ভাবে তরতাজা রাখাই লক্ষ্য। পাশাপাশি, দলে থাকতে হলে কঠিন পরীক্ষা দিতে হবে ক্রিকেটারদের।

এদিন ক্যারিবিয়ানদের বিরুদ্ধে প্রথম একাদশে চারটি পরিবর্তন করে ভারত। বিরাট কোহলী এবং ঋষভ পন্থ আগেই বিশ্রাম চেয়ে নিয়েছেন। তৃতীয় ম্যাচে বিশ্রাম দেওয়া হল ভুবনেশ্বর কুমার এবং যুজবেন্দ্র চহালকেও। তাঁদের পরিবর্ত হিসেবে দলে আসেন রুতুরাজ গায়কোয়াড়, শ্রেয়স আয়ার, শার্দূল ঠাকুর এবং আবেশ খান। এই ম্যাচেই অভিষেক হল আবেশের।

Advertisement

প্রথম দু’টি ম্যাচ জিতে আগেই সিরিজ জয় নিশ্চিত হয়ে যাওয়াতেই কি রিজার্ভ বেঞ্চকে দেখে নেওয়ার সিদ্ধান্ত। অধিনায়ক রোহিত কিন্তু ওয়েস্ট ইন্ডিজকে হালকা ভাবে নেওয়ার কথা মানতে নারাজ। তাঁর বক্তব্য, ‘‘আমাদের দলের কয়েক জন আজ নেই। চারটে পরিবর্তন করতে হয়েছে। রুতুরাজ এবং ঈশান ওপেন করবে। আসলে আমাদের সামনে প্রচুর ক্রিকেট রয়েছে। বিশ্বকাপের চ্যালেঞ্জও রয়েছে। আমরা চাই বিশ্বকাপের সময় সকলকে মানসিক এবং শারীরিক ভাবে তরতাজা রাখা। এ দিকে যেমন আমাদের একটা চোখ রয়েছে, তেমনই অন্য দিকে আমরা একটা একটা করে ম্যাচ নিয়ে ভাবছি।’’

এ দিনের ম্যাচেও খেলানো হয়নি কুলদীপ যাদবকে। কেন তাঁকে খেলানো হল না, তার জবাবে বেশ ইঙ্গিতপূর্ণ জবাব দিয়েছেন রোহিত। তিনি বলেছেন, ‘‘না আজও কুলদীপ নেই। আশা করছি ও শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজে সুযোগ পাবে। ওরা স্পিনটা অনেক ভাল খেলে।’’ অর্থাৎ, বিশ্বকাপের দলে থাকতে হলে কঠিন প্রশ্নপত্রের উত্তর দিয়েই পাশ করতে হবে। এমনই পরিকল্পনা নিয়েছে ভারতীয় দল। শুধু মাত্র অতীত রেকর্ড ভাঙিয়ে চলা যাবে না। সর্বোচ্চ পর্যায়ে সফল হলেই ভারতীয় দলের পরিকল্পনায় রাখা হবে ক্রিকেটারদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement