T20 World Cup 2022

কী ভাবে বিশ্বকাপের নকআউটে রানে ফিরতে পারেন রোহিত? টোটকা দিলেন গাওস্কর

নেদারল্যান্ডস ম্যাচেই একমাত্র অর্ধশতরান রয়েছে রোহিতের। বাকি ম্যাচগুলিতে দাগ কাটার মতো কিছু করতে পারেননি। পাঁচ ম্যাচে মাত্র ৮৯ রান করেছেন। রোহিতকে রানে ফেরার টোটকা দিলেন গাওস্কর।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২২ ১৭:১২
রোহিতের ব্যাটে কী ভাবে রান ফিরবে, বললেন গাওস্কর।

রোহিতের ব্যাটে কী ভাবে রান ফিরবে, বললেন গাওস্কর। ছবি: পিটিআই

টি-টোয়েন্টি বিশ্বকাপে কিছুতেই কথা বলছে না তাঁর ব্যাট। নেদারল্যান্ডস ম্যাচেই একমাত্র অর্ধশতরান রয়েছে তাঁর। বাকি ম্যাচগুলিতে দাগ কাটার মতো কিছু করতে পারেননি। পাঁচ ম্যাচে তাঁর নামের পাশে মাত্র ৮৯ রান। গড় মাত্র ১৭। রোহিতের ছন্দ নিয়ে কিছুটা চিন্তিত সুনীল গাওস্কর। তবে ভারতের প্রাক্তন ক্রিকেটার মনে করছেন, সেমিফাইনাল এবং ফাইনালের জন্য হয়তো রান জমিয়ে রেখে দিয়েছেন রোহিত।

এক ওয়েবসাইটে গাওস্কর বলেছেন, “মনে হয় ও দুটো ম্যাচের জন্যে রান জমিয়ে রেখে দিয়েছে। হয়তো বড় ম্যাচেই সফল হবে। অনেকেই মনে করে, গ্রুপ ম্যাচ তো পর পর খেলা। তাই বাড়তি কিছু করার তাগিদ থেকে ঝুঁকি নিয়ে ফেলে। কিন্তু নকআউট ম্যাচে সেই পরীক্ষা কোনও ভাবেই চলতে পারে। নিজের সেরাটাই দিতে হবে। আশা করি রোহিত বাকি দুটো ম্যাচে সফল হবে।”

Advertisement

কেন আগের ম্যাচগুলিতে ব্যর্থ হয়েছেন রোহিত? গাওস্কর মনে করছেন, অতিরিক্ত আক্রমণাত্মক হতে গিয়েই নিজের বিপদ ডেকে এনেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক। গাওস্করের কথায়, “ও নিজে দলের অধিনায়ক। তাই প্রথম ৬ ওভারে ভাল শুরু করবে এটা ভেবেই ও অতিরিক্ত আক্রমণাত্মক খেলতে চায়। কিন্তু হঠাৎ করে এ ভাবে মারকুটে খেলার দরকার নেই। পুল শট মারতে পারে। কিন্তু অস্ট্রেলিয়ার বড় মাঠে সেটাও কাজে লাগছে না। দু’বছর আগেও দেখেছিলাম টেস্ট ম্যাচে পুল শট খেলতে গিয়ে ৪০-৫০ রানে আউট হয়ে গিয়েছে।”

কী ভাবে টি-টোয়েন্টিতে রোহিতকে শট খেলতে হবে সেটা ব্যাখ্যা করতে গিয়ে গাওস্কর বলেছেন, “প্রথম ৬ ওভারে আগে রোহিতকে বুঝে নিতে হবে ফিল্ডাররা কোথায় রয়েছে। সেই অনুযায়ী পুল শট বা অন্য যে কোনও শট খেলতে পারে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement