Shakib Al Hasan

বৃষ্টিতে ধুয়ে গেল বাংলাদেশের প্রস্তুতি ম্যাচও, তবু শাকিবদের শিবিরে খুশির খবর

নিউজ়িল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে উঠতে পারেনি বাংলাদেশ। এশিয়া কাপেও গ্রুপেই বিদায় নিয়েছে তারা। বস্তুত, সাম্প্রতিক কালে টি-টোয়েন্টি ফরম্যাটে তাদের পারফরম্যান্স একেবারেই ভাল নয়। তার মাঝেই খুশির খবর।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২২ ১৭:৫৭
খুশির খবর পেলেন শাকিবরা

খুশির খবর পেলেন শাকিবরা ছবি টুইটার

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বুধবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বাংলাদেশের শেষ প্রস্তুতি ম্যাচ ভেস্তে গেল। তবে শিবিরে একটু হলেও খুশির খবর। আইসিসির প্রকাশিত অলরাউন্ডারদের তালিকায় এক নম্বরে উঠে এলেন শাকিব আল-হাসান। বাংলাদেশের অধিনায়ক সরিয়ে দিলেন মহম্মদ নবিকে।

নিউজ়িল্যান্ডে ত্রিদেশীয় সিরি‌জ়ের ফাইনালে উঠতে পারেনি বাংলাদেশ। এশিয়া কাপেও গ্রুপেই বিদায় নিয়েছে তারা। বস্তুত, সাম্প্রতিক কালে টি-টোয়েন্টি ফরম্যাটে তাদের পারফরম্যান্স একেবারেই ভাল নয়। তবু বিশ্বকাপে ভাল ফলের আশা করছে গোটা দল। আর সেই আশায় তাদের প্রধান অস্ত্র অধিনায়ক শাকিবই। সম্প্রতি মাহমুদুল্লাহর জায়গায় টি-টোয়েন্টিতে অধিনায়ক করা হয়েছে তাঁকে। আইসিসির সদ্য প্রকাশিত তালিকায় শাকিবের রয়েছে ২৬৬ পয়েন্ট। নবির থেকে তিনি ২০ পয়েন্টে এগিয়ে।

Advertisement

বুধবার পাকিস্তানের বিরুদ্ধে আফগানিস্তানের প্রস্তুতি ম্যাচও বৃষ্টিতে ভেস্তে যায়। কিন্তু অধিনায়ক নবি অপরাজিত ৫১ রানের ইনিংস খেলেন। যদিও র‌্যাঙ্কিং তার আগেই প্রকাশিত হয়েছে। নিউজ়িল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ়‌ে বাংলাদেশ একটিও ম্যাচ জিততে পারেনি। কিন্তু তিন ম্যাচে শাকিব ১৫৪ রান করেন। তার মধ্যে নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে ৪৪ বলে ঝোড়ো ৭০ রানের ইনিংস রয়েছে। পাকিস্তানের বিরুদ্ধে একটি ম্যাচে ৪২ বলে ৬৮ রান করেন।

টি-টোয়েন্টিতে ব্যাটারদের তালিকায় এক নম্বরেই থাকলেন পাকিস্তানের মহম্মদ রিজ়ওয়ান। দু’য়ে ভারতের সূর্যকুমার যাদব। বোলারদের তালিকায় সবার উপরে অস্ট্রেলিয়ার জশ হেজ়লউড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement