T20 World Cup 2022

৯ রান করে আউট, রোহিতই কি ছন্দে ফিরতে দিলেন না রাহুলকে?

নেদারল্যান্ডসের পেসার পল ভ্যান মিকেরেনের বলে এলবিডব্লিউ হন রাহুল। কিন্তু বলটি আদৌ উইকেটে ছিল কি না, তা নিয়ে সন্দেহ হয় ভারতীয় ওপেনারের। পরে দেখা যায় বল উইকেটের বাইরে ছিল।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২২ ১৩:৫৭
রাহুল হয়তো রিভিউ নিলে এই ইনিংসে জীবন ফিরে পেতেন।

রাহুল হয়তো রিভিউ নিলে এই ইনিংসে জীবন ফিরে পেতেন। ছবি: টুইটার থেকে

নেদারল্যান্ডসের বিরুদ্ধে তৃতীয় ওভারেই আউট লোকেশ রাহুল। মনে করা হয়েছিল টি-টোয়েন্টি বিশ্বকাপে বৃহস্পতিবার তুলনামূলক সহজ প্রতিপক্ষের বিরুদ্ধে রান পাবেন ভারতীয় ওপেনার। কিন্তু সেটা হল না। মাত্র ৯ রান করে আউট হয়ে যান রাহুল। কিন্তু সেই আউটের পিছনে কি রোহিত শর্মাই দায়ী?

নেদারল্যান্ডসের পেসার পল ভ্যান মিকেরেনের বলে এলবিডব্লিউ হন রাহুল। কিন্তু বলটি আদৌ উইকেটে ছিল কি না, তা নিয়ে সন্দেহ হয় ভারতীয় ওপেনারের। তিনি নন-স্ট্রাইকার রোহিতকে জিজ্ঞেস করেন বলের লেংথ নিয়ে। ভারত অধিনায়কের মনে হয় যে বলটি উইকেটেই ছিল। তিনি রাহুলকে রিভিউ না নেওয়ার পরামর্শ নেন। অধিনায়কের কথা শুনে রিভিউ না নিয়েই মাঠ ছাড়েন রাহুল। রানে ফেরা হল না তাঁর।

Advertisement

রাহুল হয়তো রিভিউ নিলে এই ইনিংসে জীবন ফিরে পেতেন। কারণ সম্প্রচারকারী চ্যানেলে যে রিপিট দেখানো হল তাতে বোঝা গেল বলটি উইকেটে লাগছিল না। বাইরে চলে যাচ্ছিল। সেই ছবি দেখা যায় নেটমাধ্যমেও। রোহিত যদি রাহুলকে রিভিউ নেওয়ার পরামর্শ দিতেন তা হলে ভারতীয় দল প্রথম উইকেটটি অত তাড়াতাড়ি হারাত না। পাকিস্তানের বিরুদ্ধে ৪ রান করে আউট হয়ে যাওয়া রাহুল নেদারল্যান্ডসের বিরুদ্ধে মাত্র ৯ রান করে ফিরে গেলেন। রোহিত হয়তো ইনিংসের শুরুতেই রিভিউ নেওয়ার ঝুঁকিটা নিতে পারেননি।

রাহুলকে নিয়ে চিন্তা ছিল ভারতীয় দলে। তিনি রান পাচ্ছেন না। মনে করা হয়েছিল তুলনামুলক ভাবে সহজ প্রতিপক্ষের বিরুদ্ধে খেলে ছন্দে ফিরবেন রাহুল। কিন্তু সেটা হল না।

আরও পড়ুন
Advertisement