Irfan Pathan

বাবররা ফাইনালে উঠতেই টুইট-বিতর্কে ইরফান! বিতর্কে সাফাই প্রাক্তন ভারতীয় ক্রিকেটারের

পাকিস্তান ফাইনালে ওঠার পরে একটি টুইট করেন ইরফান পাঠান। পাকিস্তানকে নিয়ে করা সেই টুইটের সমালোচনা শুরু হয়। অবশেষে বিতর্কের মাঝে সাফাই দিলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২২ ১৪:৫৪
পাকিস্তানকে নিয়ে টুইট করে বিতর্কে ইরফান পাঠান।

পাকিস্তানকে নিয়ে টুইট করে বিতর্কে ইরফান পাঠান। —ফাইল চিত্র

পাকিস্তান ফাইনালে ওঠার পরে টুইট-বিতর্কে জড়ালেন ভারতের প্রাক্তন ক্রিকেটার ইরফান পাঠান। বাবর আজমরা নিউজ়িল্যান্ডকে হারানোর পরে ইরফান টুইটে লেখেন, পাকিস্তান সৌন্দর্য দেখাতে পারে না। এই কারণে ইরফানের সমালোচনা শুরু হয় ওয়াঘার ও পারে। বাধ্য হয়ে সাফাই দিয়েছেন ইরফান। জানিয়েছেন, পাকিস্তানের ক্রিকেটারদের উদ্দেশে সে কথা বলেননি তিনি।

পাকিস্তানের জয়ের পরে টুইটে ইরফান লেখেন, ‘‘প্রতিবেশীরা, হার-জিত হতেই পারে। কিন্তু আপনারা সৌন্দর্য দেখাতে পারেন না।’’ এই টুইট ঘিরে শুরু হয় সমালোচনা। শেষ পর্যন্ত আরও একটি টুইটে ইরফান লেখেন, ‘‘এটা পাকিস্তানের ক্রিকেটারদের উদ্দেশে ছিল না। কখনওই না।’’ ইরফান স্পষ্ট করে দিয়েছেন, তিনি পাকিস্তানের ক্রিকেটারদের এ কথা বলেননি। তবে কি পাকিস্তানের জনগণের উদ্দেশে সে কথা বলেছেন ইরফান। স্পষ্ট করেননি তিনি।

Advertisement

নিউজ়িল্যান্ডকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠেছে পাকিস্তান। আর ফাইনালে পা দিয়েই তাদের নজর প্রতিপক্ষের দিকে। ভারত, না ইংল্যান্ড, রবিবার বিশ্বকাপের ফাইনালে কে তাদের সামনে খেলতে নামবে তা এখনও নিশ্চিত নয়। কিন্তু পাকিস্তান চাইছে ভারত ফাইনালে উঠুক। রোহিত শর্মাদের বিরুদ্ধেই খেলতে চাইছে তারা।

বুধবার সিডনিতে নিউজ়িল্যান্ডকে হারিয়ে ওঠার পরে এই কথা জানিয়েছেন পাকিস্তানের উপদেষ্টা ম্যাথু হেডেন। তিনি চান ভারতের বিরুদ্ধে খেলতে। ধারাভাষ্যকারদের সঙ্গে কথা বলার সময় হেডেন বলেন, ‘‘আমরা ভারতের বিরুদ্ধে খেলতে চাই। দু’দেশের সমর্থকদের কথা ভেবে এ কথা বলছি। কারণ, যদি ভারত-পাকিস্তান খেলতে নামে তা হলে বিশ্বের তিন ভাগের এক ভাগ মানুষ একটা খেলা দেখবে।’’

এ বারের বিশ্বকাপের শুরুটা পাকিস্তান খুব একটা ভাল করতে পারেনি। কিন্তু প্রতিযোগিতা যত এগিয়েছে তত ভয়ঙ্কর হয়েছেন বাবর আজমরা। অবশ্য এখনও তাঁদের সেরা ফর্ম দেখা যায়নি বলে মনে করছেন হেডেন। তিনি বলেছেন, ‘‘আমার মনে হয় না এখনও আমরা নিজেদের সেরা খেলা খেলতে পেরেছি। আশা করছি ফাইনালে সেটা দেখাতে পারব। তাই ফাইনালে যারাই আমাদের বিরুদ্ধে খেলুক খুব একটা সুবিধা করতে পারবে না।’’

একই কথা শোনা গিয়েছে পাকিস্তানের ওপেনার মহম্মদ রিজ়ওয়ানের গলায়। সেমিফাইনালে অর্ধশতরান করেছেন তিনি। ফাইনালে উঠে রিজ়ওয়ান জানিয়েছেন, তিনি চান ভারত ফাইনালে উঠুক। ভারত-পাকিস্তান ফাইনালের দিকে তাকিয়ে তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement