T20 World Cup 2022

গন্ধ বিচার! টসের সময় জ্যাকেট শুঁকে আলোচনায় রোহিতদের দলের ‘৯০ বছরের বুড়ো’

টসের সময় রোহিত শর্মা কথা বলছিলেন দল নিয়ে। সে সময় তাঁর পিছনে দেখা যায় এক জন দু’টি জ্যাকেট তুলে গন্ধ শুঁকছেন। সেই ভিডিয়ো মুহূর্তে ভাইরাল হয়ে যায়।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২২ ১২:৫৫
টসের সময় রোহিত শর্মা কথা বলছিলেন দল নিয়ে।

টসের সময় রোহিত শর্মা কথা বলছিলেন দল নিয়ে। —ফাইল চিত্র

সুকুমার রায়ের কবিতায় মন্ত্রীর জামার গন্ধ শুঁকেছিলেন নব্বই বছরের এক বৃদ্ধ। ভারতীয় দলে কোনও নব্বই বছরের বুড়ো না থাকলেও আছেন রবিচন্দ্রন অশ্বিন। যিনি, ‘জামার পরে নাক ঠেকিয়ে— শুক্‌ল কত গন্ধ’। এমন কাণ্ডই ঘটল রবিবার। জ়িম্বাবোয়ের বিরুদ্ধে টসের সময় অশ্বিনকে দেখা গেল মাঠে পড়ে থাকা দু’টি জ্যাকেট তুলে গন্ধ শুঁকতে।

টসের সময় রোহিত শর্মা কথা বলছিলেন দল নিয়ে। সে সময় তাঁর পিছনে দেখা যায় অশ্বিন দু’টি জ্যাকেট তুলে গন্ধ শুঁকছেন। সমাজমাধ্যমে সেই ভিডিয়ো মুহূর্তে ভাইরাল হয়ে যায়। অনেকে মনে করছেন তিনি গন্ধ শুঁকে ঠিক করছিলেন কোন জ্যাকেটটা কাচতে দেবেন। অশ্বিন নিজেই পরে জানান, কেন তিনি গন্ধ শুঁকছিলেন।

Advertisement

অশ্বিনের গন্ধ শোঁকার ভিডিয়ো নেট মাধ্যমে দেখেন হরভজন সিংহও। ভারতের প্রাক্তন স্পিনার টুইট করে জানতে চেয়েছিলেন, “কী শুঁকছ অশ্বিন?” অনেকের মনেই এই প্রশ্ন জেগেছিল। উত্তর দিয়েছেন অশ্বিন নিজেই। তিনি টুইট করে লেখেন, “প্রথমে দেখলাম সাইজ আলাদা কি না, তার পর দেখলাম নাম লেখা আছে কি না, তার পর দেখলাম আমি যে সুগন্ধি ব্যবহার করি সেটার গন্ধ আছে কি না। ক্যামেরাম্যানকে প্রণাম।” সুকুমার রায়ের ‘গন্ধ বিচার’ কবিতায় মন্ত্রী জামায় ‘এসেন্স’ দিয়েছিলেন। সেই গন্ধ শুঁকতে রাজি ছিলেন না কেউ। শেষ পর্যন্ত এক নব্বই বছরের বৃদ্ধ গন্ধ শুঁকেছিলেন। এখানে অশ্বিন যদিও নিজের জ্যাকেট খুঁজে না পেয়ে গন্ধ বিচার করে খুঁজে নেন।

জ়িম্বাবোয়ের বিরুদ্ধে সেই ম্যাচে অশ্বিন ৩ উইকেট নেন। গ্রুপ পর্বের শেষ ম্যাচে জ়িম্বাবোয়ের বিরুদ্ধে ৭১ রানে জিতে গ্রুপ শীর্ষে শেষ করে ভারত। সেমিফাইনালে রোহিতরা খেলবেন ইংল্যান্ডের বিরুদ্ধে। রবিবার লোকেশ রাহুল, সূর্যকুমার যাদবদের ব্যাট যেমন স্বস্তি দেবে রোহিত শর্মাকে, তেমনই বোলারদের সাফল্যও হাসি ফোটাবে ভারত অধিনায়কের মুখে। ১৮৬ রান তোলে ভারত। সেই রান তাড়া করতে নেমে জ়িম্বাবোয়ে শেষ ১১৫ রানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement