T20 World Cup 2022

বিশ্বকাপে ব্যর্থ হলে অজুহাত দিয়ো না, রোহিতদের হুঁশিয়ার করে দিলেন প্রাক্তন ক্রিকেটার

রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচ। তার আগে প্রস্তুতির যথেষ্ট সময় পেয়েছে ভারত। রোহিত শর্মারা কোনও ভাবে ব্যর্থ হলে কোনও অজুহাতই দেওয়া উচিত নয় তাদের, মনে করেন প্রাক্তন।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২২ ১৬:১৬
রোহিতদের হুঁশিয়ারি দিলেন গাওস্কর।

রোহিতদের হুঁশিয়ারি দিলেন গাওস্কর। ফাইল ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রস্তুতির যথেষ্ট সময় পেয়েছে ভারত। তাই রোহিত শর্মারা ব্যর্থ হলে কোনও অজুহাতই দেওয়া উচিত নয় তাঁদের। প্রতিযোগিতা শুরুর আগে ভারতকে এ ভাবেই হুঁশিয়ারি দিয়ে রাখলেন সুনীল গাওস্কর।

এক কলামে ভারতের প্রাক্তন অধিনায়ক লিখেছেন, “একটা ব্যাপারে আমি নিশ্চিত। যদি ভারতীয় দল বিশ্বকাপে ব্যর্থ হয়, তা হলে প্রস্তুতির অভাব ছিল এমন অভিযোগ কোনও ভাবেই তোলা যাবে না। প্রথম ম্যাচের তিন সপ্তাহ আগে ওরা সে দেশে গিয়েছে। শুধু তা-ই নয়, ভাল দলের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলেছে। এত দিনে ওদের তৈরি হয়ে যাওয়ার কথা।”

Advertisement

গাওস্কর আরও লিখেছেন, “পুরনো দিনের একটা কথা আছে— ‘যদি প্রস্তুতি নিতে ব্যর্থ হও তা হলে ব্যর্থ হওয়ার জন্য প্রস্তুত থাকো।’ ভারতের ক্ষেত্রে এই প্রবাদ খাটবে না। বিশ্বকাপে যাওয়ার আগে ওরা দেশে ছ’টা ম্যাচ খেলেছে। তার মধ্যে চারটে জিতেছে। বড় একটা প্রতিযোগিতার আগে ওরা ছন্দেই রয়েছে।”

দ্বিপাক্ষিক সিরিজ় জিতলেও বহুদেশিক প্রতিযোগিতায় ভারতের সাম্প্রতিক পারফরম্যান্স ভাল নয়। তবে এ বার ছবিটা বদলাতে পারে বলে মনে করেন গাওস্কর। লিখেছেন, “এই দলে তারুণ্য এবং অভিজ্ঞতার সুন্দর ভারসাম্য রয়েছে। ভারত যে ট্রফি জিততে পারে, এই বিশ্বাস তৈরি হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement