T20 World Cup 2022

‘রোহিতদের দৌড় কত, সময় বলবে’, হঠাৎ বলে দিলেন শোয়েব আখতার

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হারলেও পাকিস্তান, বাংলাদেশ, নেদারল্যান্ডসকে হারিয়ে সেমির রাস্তা প্রায় পরিষ্কার করে ফেলেছে ভারত। কিন্তু টি২০ বিশ্বকাপ জয় নিয়ে তাও সন্দেহ রয়েছে প্রাক্তন পেসারের।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২২ ১৩:২৭
রোহিত শর্মাদের বিশ্বকাপ জেতা নিয়ে সন্দেহ রয়েছে প্রাক্তন পেসারের।

রোহিত শর্মাদের বিশ্বকাপ জেতা নিয়ে সন্দেহ রয়েছে প্রাক্তন পেসারের। —ফাইল চিত্র

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশকে শেষ ওভারে হারিয়ে দেয় ভারত। এখনও পর্যন্ত দক্ষিণ আফ্রিকা ছাড়া কোনও দলই ভারতকে হারাতে পারেনি। কিন্তু শোয়েব আখতার মনে করছেন, এ বার ভারত হারতে শুরু করবে। পাকিস্তানের প্রাক্তন পেসার চাইছেন এ বার হেরে যাক ভারত।

বাংলাদেশের বিরুদ্ধে ৫ রানে ভারত জেতার পর শোয়েব বলেন, “আশা করি এ বার যেন ভারত হারতে থাকে। তবে মনে হয় না হারবে। সময় বলবে যে ওরা টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার যোগ্য কি না।” ভারতের পরের ম্যাচ জিম্বাবোয়ের বিরুদ্ধে। ৬ নভেম্বর হবে সেই ম্যাচ। সেমিফাইনালে যাওয়ার পথে সেই ম্যাচে জয় গুরুত্বপূর্ণ হলেও হতে পারে।

Advertisement

ভারতকে নিয়ে সন্দেহ প্রকাশ করলেও বিরাট কোহলিকে নিয়ে উচ্ছ্বসিত শোয়েব। তিনি বলেন, “এই বিশ্বকাপটা বিরাটেরই। বাংলাদেশের বিরুদ্ধে ৬৪ রানের ইনিংস খেলেছে। ভারত করেছে ১৮৪ রান। ঈশ্বর চাইলে তবেই এমন হয়। প্রায় তিন বছর রান পাচ্ছিল না ও, এখন বিশ্বকাপে সব থেকে বেশি রান বিরাটের। বিশ্বকাপটা যেন খেলাই হচ্ছে ওর জন্য। আগামী দিনে ভারতের হয়ে আরও বেশি রান করবে বলে আমার বিশ্বাস।”

শোয়েবের মতে বাংলাদেশের বিরুদ্ধে ভারত ম্যাচটা ভাল সামলেছে। তিনি বলেন, “ভারত ম্যাচটা ঘেঁটে ফেলতে পারত। কিন্তু ওরা সেটা করেনি। খুব ভাল খেলেছে ভারত। পাকিস্তান চাইছিল ভারত হেরে যাক। এ বার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বাবরদের (আজ়ম) ম্যাচটা কঠিন হয়ে যাবে। পাকিস্তানের জন্য একদম সহজ হবে না সেই ম্যাচ।”

টি-টোয়েন্টি বিশ্বকাপ চলার সময় বিরাটের হোটেলের ঘরের একটি ভিডিয়ো নেটমাধ্যমে ছড়িয়ে পরে। সেই সম্পর্কে শোয়েব বলেন, “বিরাটের ঘরের ভিডিয়ো ছড়িয়ে পড়েছিল। তার মধ্যেও বিরাট অসাধারন খেলল। আমরাও অনেক সময় হোটেলে থাকি। হোটেলকর্মী, ভক্তদের অনুরোধ করব এই ধরনের ভিডিয়ো না তোলার জন্য। বিরাটের ব্যক্তিগত জীবন সামনে চলে এসেছে। অনেকে হোটেলে স্ত্রী, ছেলেমেয়েদের সঙ্গে রয়েছে। এগুলো উচিত নয়। তবে বিরাটের ঘর খুব পরিপাটি করে সাজানো। এটা দেখে ভাল লাগছে। মানুষের ভাল অভ্যেস ধরা পরে এ রকম গুছিয়ে রাখায়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement