T20 World Cup 2022

টি-টোয়েন্টি বিশ্বকাপে শীর্ষে শাকিবের বাংলাদেশ, পাকিস্তানকে হারিয়েও ভারত ১ নম্বরে নেই

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রতিটি দলের একটি করে ম্যাচ হয়ে গিয়েছে। পাকিস্তানকে হারালেও গ্রুপ শীর্ষে জায়গা করে নিতে পারেননি বিরাট কোহলিরা। ভারতকে টপকে গিয়েছে বাংলাদেশ।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২২ ১৯:২৯
নেদারল্যান্ডসকে হারিয়ে শীর্ষে শাকিবরা।

নেদারল্যান্ডসকে হারিয়ে শীর্ষে শাকিবরা। —ফাইল চিত্র

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে পাকিস্তানকে হারিয়েও গ্রুপ শীর্ষে থাকা হল না ভারতের। গ্রপ ২-এর শীর্ষে রয়েছে বাংলাদেশ। দু’দলের পয়েন্ট সমান থাকলেও নেট রানরেটে ভারতকে টপকে এক নম্বরে শাকিব আল হাসানরা।

বিশ্বকাপে প্রতিটি দলের একটি করে খেলা হয়ে গিয়েছে। গ্রুপ ২-এ বাংলাদেশ ও ভারত একটি করে ম্যাচ জিতেছে। তাদের পয়েন্ট ২। বাংলাদেশের নেট রানরেট +০.৪৫০। ভারতের নেট রানরেট +০.০৫০। দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবোয়ের মধ্যে খেলা বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে। দু’দল ১ পয়েন্ট করে পেয়েছে। তবে তাদের নেট রানরেট শূন্য। তালিকায় পাঁচ নম্বরে রয়েছে পাকিস্তান। ছ’নম্বরে নেদারল্যান্ডস। দু’দলই নিজেদের ম্যাচ হারায় তাদের পয়েন্ট শূন্য। পাকিস্তানের নেট রানরেট -০.০৫০। নেদারল্যান্ডসের নেট রানরেট -০.৪৫০।

Advertisement

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রুপ ১-এর শীর্ষে রয়েছে নিউজ়িল্যান্ড। তাদের পয়েন্ট ২। নেট রানরেট +৪.৪৫০। দ্বিতীয় স্থানে থাকা শ্রীলঙ্কার পয়েন্ট ২। নেট রানরেট +২.৪৬৭। তিন নম্বরে রয়েছে ইংল্যান্ড। আফগানিস্তানকে হারিয়ে তাদের পয়েন্ট ২। নেট রানরেট +০.৬২০। চার, পাঁচ ও ছয় নম্বরে রয়েছে যথাক্রমে আফগানিস্তান, আয়ারল্যান্ড ও অস্ট্রেলিয়া। তাদের তিন দলেরই পয়েন্ট শূন্য। আফগানিস্তানের নেট রানরেট -০.৬২০। আয়ারল্যান্ডের নেট রানরেট -২.৪৬৭। গ্রুপের শেষে থাকা অস্ট্রেলিয়ার নেট রানরেট -৪.৪৫০।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আরও পড়ুন
Advertisement