Taskin Ahmed

প্রথম ম্যাচে জিতেও হতাশ বাংলাদেশের তাসকিন

নেদারল্যান্ডসের বিরুদ্ধে অনবদ্য বোলিং করেছেন বাংলাদেশের জোরে বোলার তাসকিন। প্রশংসা পেয়েছেন অধিনায়ক শাকিবের। হ্যাটট্রিক না পাওয়ায় নিজেকেই দুষছেন তিনি।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২২ ১৫:২৪
নেদারল্যান্ডসের বিরুদ্ধে ৪ উইকেট নিয়েছেন তাসকিন।

নেদারল্যান্ডসের বিরুদ্ধে ৪ উইকেট নিয়েছেন তাসকিন। ছবি: টুইটার।

নেদারল্যান্ডস ইনিংসের প্রথম দু’বলেই সাজঘরে ফিরিয়ে দিয়েছিলেন বিক্রমজিৎ সিংহ এবং ব্যাস ডি লিডসকে। সুযোগ পেলেও হ্যাটট্রিক করতে পারেননি তাসকিন আহমেদ। হতাশ বাংলাদেশের জোরে বোলার দুষছেন নিজেকেই।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচেই বল হাতে সাফল্য পেয়েছেন। ২৫ রানে ৪ উইকেট তুলে নিয়ে ম্যাচের সেরা হয়েছেন। প্রশংসা পেয়েছেন অধিনায়ক শাকিব আল হাসানের। হ্যাটট্রিক হাতছাড়া হওয়া নিয়ে তাসকিন বলেছেন, ‘‘আশা করেছিলাম হ্যাটট্রিক করতে পারব। একই ভাবে করেছিলাম তৃতীয় বলটাও। হ্যাটট্রিক করতে বা পাঁচ উইকেট পাওয়ার জন্য ভাগ্যের একটু সাহায্য লাগে। তৃতীয় বলের আগে বিশেষ কোনও ভাবনা ছিল না । প্রথম দু’টো বল সঠিক লেংথে রেখেছিলাম। বল সুইং করেছিল ভাল। তৃতীয় বলটাও একই ভাবে করার চেষ্টা করি। বাড়তি কিছু করার কথা ভাবিনি। কিন্তু তৃতীয় বলটায় ব্যাটার চার মেরে দিল।’’

Advertisement

তাসকিনের মতোই নেদারল্যান্ডসের বিরুদ্ধে ভাল বল করেছেন বাংলাদেশের আর এক জোরে বোলার মুস্তাফিজুর রহমান। তিনি ২০ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন। দুই জোরে বোলারের আগ্রাসী বোলিংয়ের সুবাদে নেদারল্যান্ডসের ইনিংস ১৩৫ রানেই গুটিয়ে দিয়েছে বাংলাদেশ।

প্রতিযোগিতার প্রথম ম্যাচেই কী ভাবে এমন সাফল্য? তাসকিন বলেছেন, ‘‘সঠিক বা একটু খাটো লেংথে বল করলে বেশ কার্যকর হচ্ছিল। উইকেটে ভাল বাউন্স ছিল। হাসান মাহমুদ আর আমি কয়েকটা ইয়র্কার দেওয়ার চেষ্টা করেছিলাম। যদিও পরে আমরা সঠিক লেংথেই বল করতে শুরু করি। উইকেটে ভাল বাউন্স থাকায় সেটাই বেশি ভাল হচ্ছিল।’’

আরও পড়ুন
Advertisement