Syed Mushtaq Ali T20

Akshay Karnewar: ভারতীয় ক্রিকেটে অক্ষয় প্রতিভা, চার মেডেনের পর এ বার হ্যাটট্রিক

ভারতের ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে একাই দাপাচ্ছেন অখ্যাত স্পিনার অক্ষয় কার্নেওয়ার।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২১ ১৫:৫২
অক্ষয় কার্নেওয়ার এখন ভারতীয় ক্রিকেটে হঠাৎই আলোচনায় চলে এসেছেন।

অক্ষয় কার্নেওয়ার এখন ভারতীয় ক্রিকেটে হঠাৎই আলোচনায় চলে এসেছেন।

কেউ চেনেন না। নামও কখনও শোনা যায়নি। সেই অক্ষয় কার্নেওয়ার এখন ভারতীয় ক্রিকেটে হঠাৎই আলোচনায় চলে এসেছেন। ভারতের ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে একাই দাপাচ্ছেন তিনি।

সোমবার মণিপুরের বিরুদ্ধে ম্যাচে চার ওভার বল করে চারটিই মেডেন নেন দু’হাতেই স্পিন বল করতে পারা অক্ষয়। মঙ্গলবার তিনি সিকিমের বিরুদ্ধে হ্যাটট্রিক করেন। এই ম্যাচে তাঁর বোলিং বিশ্লেষণ ৪-২-৫-৪।

Advertisement

সিকিমের ইনিংসের অষ্টম ওভারের পঞ্চম বলে প্রথম উইকেট নেন অক্ষয়। কোদান্দা অজিত কার্তিককে বোল্ড করেন তিনি। পরের বলে সিকিম অধিনায়ক ক্রান্তি কুমারকে ফেরান। নিজের বলে নিজেই ক্যাচ নেন অক্ষয়। দশম ওভারের প্রথম বলে তিনি ফেরান আশিস থাপাকে। এ বারও নিজের বলে ক্যাচ নেন তিনি। সেই ওভারের তৃতীয় বলে অক্ষয় ফেরান নীলেশ লামিচানেকে। হিট উইকেট হন লামিচানে।

বিদর্ভের ৫ উইকেটে ২০৫ রানের জবাবে সিকিম ২০ ওভারে ৮ উইকেটে ৭৫ রানের বেশি করতে পারেনি।

সোমবার ছেলেদের টি২০ ক্রিকেটে প্রথম বোলার হিসাবে এক ম্যাচে চার ওভার বল করে শূন্য রান দেওয়ার নজির গড়েন তিনি। ঘরোয়া বা ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট তো বটেই, আন্তর্জাতিক টি২০-তেও এই রেকর্ড এর আগে হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement