Shreyas Iyer

‘শ্রেয়স এক বারও বলেনি রঞ্জি খেলবে না’, ‘অবাধ্য’ ক্রিকেটারের পাশে দাঁড়ালেন গাওস্কর

গত কয়েক দিন ধরেই বিভিন্ন কারণে শ্রেয়স আয়ার শিরোনামে। সেই ক্রিকেটারের পাশে এ বার দাঁড়ালেন গাওস্কর। জানালেন, রঞ্জি ট্রফি খেলবই না, এমন কথা তো কোনও দিনও বলেননি শ্রেয়স।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৪ ২১:২২
cricket

শ্রেয়স আয়ার। — ফাইল চিত্র।

চোটের কারণে ইংল্যান্ড সিরিজ়‌ে দ্বিতীয় টেস্টের পর থেকে খেলতে পারেননি। ঘরোয়া ক্রিকেটও খেলতে চাননি। কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দিয়ে তাঁকে শাস্তিও দিয়েছে বোর্ড। গত কয়েক দিন ধরেই বিভিন্ন কারণে শ্রেয়স আয়ার শিরোনামে। সেই ‘অবাধ্য’ ক্রিকেটারের পাশে এ বার দাঁড়ালেন গাওস্কর। জানালেন, রঞ্জি ট্রফি খেলবই না, এমন কথা তো কোনও দিন বলেননি শ্রেয়স। আগেও নিয়মিত রঞ্জিতে খেলেছেন।

Advertisement

কেকেআরের অধিনায়কের পাশে দাঁড়িয়ে গাওস্কর বলেছেন, “যখনই ভারতীয় দল ওকে বলেছে, তখনই শ্রেয়স রঞ্জি ট্রফিতে খেলেছে। ইংল্যান্ড টেস্ট সিরিজ়‌ের আগেও ও রঞ্জিতে খেলেছে। এমন নয় যে রঞ্জিতে একেবারেই খেলতে চাননি। কোয়ার্টার ফাইনালে খেলেনি ঠিকই। কিন্তু সেই সময়ই তো পিঠে ব্যথার কথা ভারতীয় দলকে জানায়। ও তো স্পষ্ট বলেছিল বেশি ক্ষণ ব্যাট করলে ওর পিঠে ব্যথা করছে।”

এখানেই না থেমে গাওস্কর বলেছেন, “এনসিএ-র বিশেষজ্ঞেরা যখন ওকে ফিট ঘোষণা করলেন, তখন থেকেই সবাই শ্রেয়সের বিরোধিতা করতে লাগল। এটা তো বুঝতে হবে যে কোনও ক্রিকেটারের শারীরিক ব্যথা কোনও প্রশিক্ষকের পক্ষে নিখুঁত ভাবে বোঝা সম্ভব নয়।”

তবে ঘরোয়া ক্রিকেট খেলতে নেমেও ব্যর্থ হয়েছেন শ্রেয়স। রবিবার ঘরের মাঠে তামিলনাড়ুর বিরুদ্ধে রঞ্জি সেমিফাইনালে রান পেলেন না শ্রেয়স। প্রথম ইনিংসে তাঁর ব্যাট থেকে এল ৩ রান। তাঁর আট বলের ইনিংস শেষ হয় সন্দীপ ওয়ারিয়রের বলে বোল্ড হয়ে। অজিঙ্ক রাহানের দলের হয়ে ছয় নম্বরে ব্যাট করতে নেমেছিলেন শ্রেয়স।

যদিও গত এক দিনের বিশ্বকাপে প্রায় প্রতি ম্যাচেই ব্যাট হাতে দলকে ভরসা দিয়েছিলেন শ্রেয়স। বিশ্বকাপের ১১টি ম্যাচে ৬৬.২৫ গড়ে ৫৩০ রান করেছিলেন। দু’টি শতরানও এসেছিল তাঁর ব্যাট থেকে। তার পর থেকে একের পর এক শৃঙ্খলাভঙ্গের অভিযোগ উঠেছে শ্রেয়সের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement