IPL 2024

আইপিএলে ২০ লক্ষ টাকা, শ্রীলঙ্কার প্রিমিয়ার লিগে এক কোটি! ধোনির সতীর্থকে নিয়ে কাড়াকাড়ি

২০২২ সালের আইপিএল নিলামে অবিক্রিত ছিলেন পাথিরানা। কিন্তু অ্যাডাম মিলনে চোট পেয়ে বাদ হয়ে যাওয়ার পর ২০ লক্ষ টাকা (পাথিরানার ন্যূনতম মূল্য) দিয়ে পাথিরানাকে নিয়েছিল চেন্নাই।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২৪ ১৭:৫২
CSK

চেন্নাই সুপার কিংস। —ফাইল চিত্র।

আইপিএল শেষ হওয়ার আগেই লঙ্কা প্রিমিয়ার লিগের দলগঠন হয়ে গেল। সেখানে সব থেকে বেশি দাম পেলেন মাথিসা পাথিরানা। চেন্নাই সুপার কিংসের এই পেসার আইপিএলে যে টাকা পান তার পাঁচ গুণ বেশি পেলেন লঙ্কা প্রিমিয়ার লিগে।

Advertisement

কলম্বো স্ট্রাইকার্স প্রায় ১ কোটি টাকা দিয়ে কিনেছে পাথিরানাকে। নিলামে একই দর দিয়েছিল গল স্ট্রাইকার্স। কিন্তু আগে কলম্বোয় ছিলেন তিনি। তাই ‘রাইট টু ম্যাচ কার্ড’ নিয়মের মাধ্যমে পাথিরানাকে দলে ফিরিয়ে নেয় কলম্বো।

২০২২ সালের আইপিএল নিলামে অবিক্রিত ছিলেন পাথিরানা। কিন্তু অ্যাডাম মিলনে চোট পেয়ে বাদ হয়ে যাওয়ার পর ২০ লক্ষ টাকা (পাথিরানার ন্যূনতম মূল্য) দিয়ে পাথিরানাকে নিয়েছিল চেন্নাই। মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাইয়ের হয়ে এ বারে দারুণ ফর্মে ছিলেন পাথিরানা। ৬ ম্যাচে ১৩ উইকেট নেন তিনি। কিন্তু তার পরেই চোট পেয়ে যান। লঙ্কা প্রিমিয়ার লিগে প্রায় পাঁচ গুণ বেশি টাকা পেলেন পাথিরানা।

১ জুলাই থেকে শুরু লঙ্কা প্রিমিয়ার লিগ। অর্থাৎ টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই শুরু হবে শ্রীলঙ্কার আইপিএল। সেখানে খেলতে দেখা যাবে পাথিরানাকে। চেন্নাই ছাড়ার আগে তিনি বলেন, “আইপিএল কোচদের থেকে অনেক কিছু শিখেছি। মাহি ভাইয়ের মতো সিনিয়রের থেকেও শিখেছি। আগামী দিনে এই শিক্ষা কাজে লাগবে।”

আরও পড়ুন
Advertisement