angelo mathews

দু’বছর দল থেকে বাদ, নিজের দেশের বিরুদ্ধেই ষড়যন্ত্রের অভিযোগ তুললেন ক্রিকেটার

তিন বছর নেমেছিলেন দেশের হয়ে টি-টোয়েন্টি ম্যাচ খেলতে। দলের জয়ের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেই মুখ খুললেন শ্রীলঙ্কার ক্রিকেটার। কী বললেন তিনি?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৪ ১৬:০১
cricket

অ্যাঞ্জেলো ম্যাথেউজ়‌। — ফাইল চিত্র।

তিন বছর নেমেছিলেন দেশের হয়ে টি-টোয়েন্টি ম্যাচ খেলতে। দলের জয়ের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেই মুখ খুললেন অ্যাঞ্জেলো ম্যাথেউজ়। নিজের দেশের বোর্ডের দিকেই চক্রান্ত করার অভিযোগ তুললেন তিনি। ম্যাথেউজ়ের দাবি, জোর করে তাঁকে দল থেকে বাদ দেওয়া হয়েছে। নির্বাচকেরা তাঁর বিরুদ্ধে নির্দিষ্ট ‘অ্যাজেন্ডা’ নিয়ে বসেছিলেন, যাতে তাঁকে বাদ দেওয়া যায়।

Advertisement

শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক ম্যাথেউজ় অভিযোগ করেছেন প্রাক্তন নির্বাচক কমিটিকে, যার নেতৃত্বে ছিলেন প্রমোদ বিক্রমসিংহে। ২০২১ সাল থেকে সাদা বলের ক্রিকেটে ম্যাথেউজ়কে নেওয়া হয়নি। তার প্রতিবাদে তিনি বলেছেন, “গত দুটো লঙ্কা প্রিমিয়ার লিগে আমি ভাল ব্যাটিং এবং বোলিং করেছি। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপগুলোতে আমাকে নেওয়া হয়নি। কোনও কারণও বলা হয়নি। যদি আপনি ষড়যন্ত্রের মনোভাব নিয়ে দল বাছতে বসেন, তা হলে এ রকম হতেও পারে। আমরা এই কারণে চ্যাম্পিয়ন্স ট্রফিতেও যোগ্যতা অর্জন করতে পারিনি।”

গত বছর এক দিনের বিশ্বকাপে মাঝপথে দলে ঢোকেন ম্যাথেউজ়। চোট পাওয়া মাথিলা পাথিরানার জায়গায় তাঁকে দলে নেওয়া হয়। এমনিতেই চোট-আঘাতে ম্যাথেউজ়ের ক্রিকেটজীবন বিপর্যস্ত হয়েছে। তবে তাঁর দাবি, ইদানীং নিজের ফিটনেসের ব্যাপারে অনেকটাই জোর দিয়েছেন।

ম্যাথেউজ় বলেছেন, “আপনি যদি হৃদয় দিয়ে খেলেন তা হলে এমন একটা পরিবেশ তৈরি করে ফেলতে পারবেন যেখানে ভাল খেলবেনই। আমি গত দু’বছরে প্রচুর পরিশ্রম করেছি। মনে হয় আরও একটু বেশি খেলতে পারব। এখনকার নির্বাচকদের সঙ্গে আমার সম্পর্ক ভাল। ওরা আমার পরিকল্পনার ব্যাপারে জিজ্ঞাসা করেছে। নিজেদেরটাও জানিয়েছে। ভাল বৈঠক হয়েছে। ওরা জানিয়েছে, আমি টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাবনায় রয়েছি।”

আরও পড়ুন
Advertisement