Danushka Gunathilaka

গত বিশ্বকাপের সময় ধর্ষণে অভিযুক্ত ক্রিকেটার সম্পূর্ণ মুক্ত, ফিরতে পারেন শ্রীলঙ্কা দলেও

নির্দোষ গুণতিলক ফিরতে পারেন শ্রীলঙ্কা দলেও। ধর্ষণের অভিযোগ ওঠার পর তাঁর উপর নিষেধাজ্ঞা ঘোষণা করেছিল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৩ ১৪:৩২
Danushka Gunathilaka

দানুষ্কা গুণতিলক। —ফাইল চিত্র।

ধর্ষণে অভিযুক্ত দানুষ্কা গুণতিলক এখন সম্পূর্ণ মুক্ত। বাঁহাতি ব্যাটারের উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিল শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডও। গুণতিলক ফিরতে পারেন শ্রীলঙ্কা দলেও। ধর্ষণের অভিযোগ ওঠার পর তাঁর উপর নিষেধাজ্ঞা ঘোষণা করেছিল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

Advertisement

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে অস্ট্রেলিয়া গিয়েছিলেন গুণতিলক। কিন্তু তাঁর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেন এক মহিলা। তার পর থেকে সেই দেশেই আটক ছিলেন গুণতিলক। শ্রীলঙ্কা দল দেশে ফিরে এলেও তিনি ফিরতে পারেননি। সিডনিতেই আটকে রাখা হয়েছিল তাঁকে। কিছু দিন আগে সেখানকার আদালত জানিয়েছে যে, গুণতিলক নির্দোষ। ফলে তিনি দেশে ফিরতে পারেন।

শ্রীলঙ্কার বোর্ডের তরফে ঘোষণা করা হয়, “২০২২ সালের নভেম্বরে গুণতিলকের উপর নিষেধাজ্ঞা ঘোষণা করা হয়েছিল। কিন্তু তিনি নির্দোষ প্রমাণিত হয়েছেন এবং ৩ অক্টোবর দেশে ফিরে এসেছেন। তাঁর উপর থেকে সমস্ত নিষেধাজ্ঞা তুলে নেওয়া হল। জাতীয় দলের হয়ে খেলতে তাঁর কোনও বাধা নেই।”

৩২ বছরের গুণতিলকের বিরুদ্ধে অস্ট্রেলিয়ায় এক মহিলা শুধু ধর্ষণ নয়, জোর করে গলা টিপে ধরার অভিযোগও করেছিলেন। এর ফলে ১১ মাস অস্ট্রেলিয়াতে থাকতে হয়েছিল গুণতিলককে। চার দিনের শুনানির পর গুণতিলককে নির্দোষ ঘোষণা করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement