ICC ODI World Cup 2023

বিশ্বকাপে আবার দেখা হতে পারে, ভারতকে হারিয়ে বদলা নেওয়ার হুঙ্কার দিল দক্ষিণ আফ্রিকা

রবিবার ইডেনে ভারত এবং দক্ষিণ আফ্রিকার দ্বৈরথ টানটান লড়াইয়ের বদলে হয়ে দাঁড়ায় একপেশে লড়াই। আবার দেখা হলে বদলা নেওয়ার হুঙ্কার দিল প্রোটিয়ারা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২৩ ১৯:১৭
cricket

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। ছবি: পিটিআই।

রবিবার ইডেনে মুখোমুখি হয়েছিল বিশ্বকাপের পয়েন্ট তালিকায় এক এবং দুইয়ে থাকা দল ভারত এবং দক্ষিণ আফ্রিকা। টানটান লড়াইয়ের বদলে তা হয়ে দাঁড়ায় একপেশে লড়াই। বিরাট কোহলির শতরান এবং রবীন্দ্র জাডেজার বোলিংয়ের জবাব খুঁজে পায়নি প্রোটিয়ারা। আত্মসমর্পণের পরেও আশা ছাড়ছে না দক্ষিণ আফ্রিকা। বিশ্বকাপে আবার দেখা হলে বদলা নেওয়ার হুঙ্কার দিয়ে রাখল তারা।

Advertisement

ভারত এবং দক্ষিণ আফ্রিকা দুই দলই এই ম্যাচের আগে সেমিফাইনালের যোগ্যতা অর্জন করে গিয়েছিল। ভারত জিতে শীর্ষস্থান মজবুত করেছে। বিশ্বকাপে আবার দেখা হতেই পারে দুই দলের। সেমিফাইনাল বা ফাইনালে মুখোমুখি হতে পারে তারা। সেই ম্যাচে ফলাফল যে আলাদা হবে, তা আগেই শুনিয়ে দিয়েছেন প্রোটিয়াদের কোচ রব ওয়াল্টার।

ম্যাচের পর তিনি বলেছেন, “অসাধারণ দল ভারত। দারুণ ভারসাম্য রয়েছে এবং দক্ষতা কাজে লাগাচ্ছে। প্রত্যেকটা ম্যাচই ভাল ভাবে জিতেছে। বেশ মজার একটা খেলা হল। অনেক কিছু শিখতে পারলাম আমরা। রোজই কোনও না কোনও চমক দেখতে পাচ্ছি। তাই অবাক হবেন না যদি পরের বার এই ম্যাচের ফলাফল উল্টে যায়। খেলাটার সৌন্দর্য এটাই যে, আমাদের কাছে আরও একটা সুযোগ থাকছে এবং ভুল থেকে শিখে নিয়ে ফিরে আসার সুযোগ থাকছে।”

হারের নেপথ্যে কোনও ক্রিকেটারকে দোষ দিতে চাননি ওয়াল্টার। অনেকেই খলনায়ক হিসাবে ১০ ওভারে ৯৪ দেওয়া মার্কো জানসেনকে বেছে নিয়েছেন। তবে ওয়াল্টার বলেছেন, “আমরা জানি মার্কো নতুন বলে কী করতে পারে। ওর একটা দিন ভাল যায়নি। একটা তরুণ ছেলে প্রথম বার বিশ্বকাপ খেলতে নেমেছে। আগের সাতটা ম্যাচে ভাল বল করেছে। একটা ম্যাচে খারাপ খেলতেই পারে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement