ICC ODI World Cup 2023

বিশ্বকাপ শুরু হওয়ার সাত দিন আগে দেশে ফিরে গেলেন অধিনায়ক, নতুন সমস্যা দলে

প্রথমেই চোটের কারণে বিশ্বকাপের দল থেকে বাদ পড়েছেন দুই ক্রিকেটার। এ বার প্রতিযোগিতা শুরু হওয়ার আগেই দেশে ফিরে গেলেন দলের অধিনায়ক।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৩ ১২:৩২
World Cup Trophy

বিশ্বকাপ ট্রফি। —ফাইল চিত্র

নতুন সমস্যায় দক্ষিণ আফ্রিকা। প্রথমেই চোটের কারণে বিশ্বকাপের দল থেকে বাদ পড়েছেন দুই ক্রিকেটার। এ বার প্রতিযোগিতা শুরু হওয়ার আগেই দক্ষিণ আফ্রিকায় ফিরে গেলেন দলের অধিনায়ক তেম্বা বাভুমা।

Advertisement

জানা গিয়েছে, পারিবারিক কারণে দেশে ফিরে গিয়েছেন বাভুমা। ফলে ২৯ সেপ্টেম্বর আফগানিস্তান ও ২ অক্টোবর নিউ জিল্যান্ডের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলতে পারবেন না তিনি। তবে ৭ অক্টোবর বিশ্বকাপে শ্রীলঙ্কার বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকার প্রথম ম্যাচের আগে বাভুমা দলের সঙ্গে যোগ দেবেন বলে আশা করছেন তাঁরা।

এমনিতেই আনরিখ নোখিয়ে ও সিসান্দা মাগালাকে চোটের কারণে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। নোখিয়ের পিঠের চোট। বাঁ হাঁটুর চোটে বাদ পড়েছেন মাগালা। দক্ষিণ আফ্রিকার এক দিনের দলে কুইন্টন ডি’ককের সঙ্গে ওপেন করেন বাভুমা। তিনি না থাকায় প্রস্তুতি ম্যাচে রিজা হেনড্রিক্সকে ওপেন করতে দেখা যাবে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচে ১১৪ রান করেছিলেন বাভুমা। তার পরেই হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন তিনি। যদিও পরের দু’ম্যাচ খেলেন তিনি। চতুর্থ এক দিনের ম্যাচের আগে পেশিতে আবার টান ধরে বাভুমার। ফলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চতুর্থ ম্যাচে খেলেননি তিনি। পঞ্চম ম্যাচে ফিরে শূন্য রানে আউট হন বাভুমা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement