Sourav Ganguly

Sourav Ganguly: কোহলীদের সফরের মধ্যেই দক্ষিণ আফ্রিকায় সৌরভ-জয় শাহকে আমন্ত্রণ, যাবেন কি?

দক্ষিণ আফ্রিকার উদ্দেশে ৯ ডিসেম্বর রওনা হওয়ার কথা ছিল কোহলীদের। শোনা গিয়েছে, এক সপ্তাহ পিছিয়ে যেতে পারে তাদের যাত্রা।

Advertisement
সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২১ ১২:৫৫
আগামী মাসেই দক্ষিণ আফ্রিকায় আমন্ত্রণ সৌরভদের

আগামী মাসেই দক্ষিণ আফ্রিকায় আমন্ত্রণ সৌরভদের ফাইল চিত্র।

২৬ ডিসেম্বর থেকে দক্ষিণ আফ্রিকায় টেস্ট সফর শুরু হচ্ছে ভারতের। ১৭ ডিসেম্বর থেকে শুরু হওয়ার কথা থাকলেও ওমিক্রনের দাপটে পিছিয়েছে সিরিজ। তার মধ্যেই দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের তরফে আমন্ত্রণ জানানো হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিব জয় শাহকে।

আগামী বছর ২ জানুয়ারি দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের তরফে বার্ষিক নেলসন ম্যান্ডেলা নৈশভোজের আয়োজন করা হয়েছে। সেখানেই আমন্ত্রণ জানানো হয়েছে সৌরভ ও জয়কে। যদিও সে দেশে বাড়তে থাকা ওমিক্রনের জন্য সৌরভরা সেখানে যাবেন কি না, এখনও কিছু জানা যায়নি।

Advertisement

দক্ষিণ আফ্রিকার উদ্দেশে ৯ ডিসেম্বর রওনা হওয়ার কথা ছিল কোহলীদের। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে তা বদলাচ্ছে। শোনা গিয়েছে, এক সপ্তাহ পিছিয়ে যেতে পারে তাদের যাত্রা। কোহলীরা কবে দক্ষিণ আফ্রিকা যাবেন, তার চূড়ান্ত দিনক্ষণ এখনও ঘোষণা করা হয়নি। সম্ভবত আরও কিছুদিন ওমিক্রন সংক্রান্ত পরিস্থিতি খতিয়ে দেখে সিদ্ধান্ত নেওয়া হবে।

প্রাথমিক সূচি অনুযায়ী ১৭ ডিসেম্বর থেকে শুরু হওয়ার কথা ছিল প্রথম টেস্ট। ২৬ তারিখ থেকে দ্বিতীয় টেস্ট হওয়ার কথা ছিল, যা দক্ষিণ আফ্রিকায় ‘বক্সিং ডে’ টেস্ট নামে পরিচিত। নতুন সূচি অনুযায়ী ১৭ নভেম্বরের বদলে প্রথম টেস্ট ২৬ তারিখ থেকে শুরু হবে। টেস্ট সিরিজ হয়ে গেলে একদিনের সিরিজ শুরু হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement