Pakistan Cricket

সমস্যায় পাকিস্তান, ভারতে বিশ্বকাপ খেলতে এসে ভুঁড়ি হয়ে যাচ্ছে বাবরদের, কমে যাচ্ছে দৌড়ানোর গতি!

বৃহস্পতিবার থেকে ভারতে শুরু এক দিনের বিশ্বকাপ। তার আগে একটি অন্য সমস্যায় পড়েছে পাকিস্তান। দলের ক্রিকেটারদের নাকি ভুঁড়ি হয়ে যাচ্ছে। ফলে গতি কমে যাচ্ছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৩ ১২:১৪
Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র

বিশ্বকাপের আগে দু’টি প্রস্তুতি ম্যাচের দু’টিতেই হেরেছে পাকিস্তান। তাতে অবশ্য চাপ নিচ্ছেন না দলের সহ-অধিনায়ক শাদাব খান। উল্টে তিনি চিন্তিত অন্য একটি সমস্যা নিয়ে। দলের ক্রিকেটারদের নাকি ভুঁড়ি হয়ে যাচ্ছে। ফলে মাঠে দৌড়াতে সমস্যা হচ্ছে বাবর আজ়মদের।

Advertisement

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে বাবরের বদলে শাদাব পাকিস্তানের অধিনায়কত্ব করেছেন। সেই ম্যাচে হেরেছে পাকিস্তান। ম্যাচ শেষে শাদাব বলেন, ‘‘আমরা রোজ হায়দরাবাদি বিরিয়ানি খাচ্ছি। ভুঁড়ি হয়ে গিয়েছে সবার। গতি কমে গিয়েছে। সেই কারণেই হয়তো হারছি।’’ অবশ্য পুরোটাই হাসির ছলে বলেছেন শাদাব।

হায়দরাবাদের খাবার, সেখানকার আতিথেয়তা, সবেতেই মুগ্ধ পাকিস্তান। বাবর, শাহিনেরা বার বার প্রশংসা করেছেন। প্রথম দিন নেমেই বিরিয়ানি খেয়েছিলেন পাকিস্তানের ক্রিকেটারেরা। সেই খাবার যে তাঁদের খুব ভাল লেগেছে তা বার বার শাদাবদের কথায় বোঝা যাচ্ছে।

নিউ জ়িল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে ৩০০-র উপর রান করেও হারতে হয়েছে পাকিস্তানকে। তাতে অবশ্য খুব একটা চিন্তা করছেন না শাদাব। তাঁর মতে, দল বিশ্বকাপে ভাল খেলতে তৈরি। শাদাব বলেন, ‘‘খেলার ফল গুরুত্বপূর্ণ নয়। আমরা ভাল খেলেছি। ফল আমাদের হাতে থাকে না। আমাদের কাজ ভাল খেলার চেষ্টা করা। দুটো প্রস্তুতি ম্যাচে অনেক ইতিবাচক দিক উঠে এসেছে। সেটা আমাদের পক্ষে ভাল।’’

শাদাবের মতে, প্রথম একাদশ তৈরি হয়ে গিয়েছে তাঁদের। সেটা হয়েছে প্রস্তুতি ম্যাচ খেলার জন্য। বাবরের ডেপুটি বলেন, ‘‘নিউ জ়িল্যান্ড, অস্ট্রেলিয়ার মতো দেশের বিরুদ্ধে খেলার একটা সুবিধা আছে। দলের সেরা খেলোয়াড়দের বুঝে নেওয়া যায়। আমাদের প্রথম একাদশ তৈরি আছে।’’

৫ অক্টোবর থেকে ভারতে শুরু এক দিনের বিশ্বকাপ। ৬ অক্টোবর হায়দরাবাদে নেদারল্যান্ডসের বিরুদ্ধে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে পাকিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement