India Cricket

‘আমি ভারতের অন্যতম সেরা স্পিনার,’ দাবি জাতীয় দলে মাত্র তিন ম্যাচ খেলা স্পিনার সাইয়ের

ভারতের দলে হয়ে মাত্র তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। তবে সাই কিশোরের মতে, তিনি এখন ভারতের অন্যতম সেরা স্পিনার।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৪ ২১:০০
cricket

সাই কিশোর। ছবি: এক্স।

সামনেই বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ় রয়েছে ভারতের। তার আগে দলীপ ট্রফিতে জাতীয় দলে খেলা বেশির ভাগ ক্রিকেটার খেলবেন। সঙ্গে ঘরোয়া ক্রিকেটে নজরকাড়া কয়েক জন ক্রিকেটারও রয়েছেন। সেই তালিকায় রয়েছেন সাই কিশোর। দলীপ ট্রফির আগে সাইয়ের দাবি, তিনি এখন ভারতের অন্যতম সেরা স্পিনার।

Advertisement

ভারতের হয়ে মাত্র তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন সাই। তামিলনাড়ুর হয়ে ঘরোয়া ক্রিকেটে অবশ্য নজর কেড়েছেন তিনি। আইপিএলেও ভাল খেলেছেন। যে কোনও ফরম্যাটে তিনি ভাল খেলতে পারেন বলে দাবি করেছেন সাই। বাঁহাতি স্পিনার বলেন, “আমি বিশ্বাস করি, আমি ভারতের অন্যতম সেরা স্পিনার। টেস্টেও আমাকে নামিয়ে দেওয়া যেতে পারে। আমি তৈরি।”

আইপিএলে প্রথমে মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেছিলেন সাই। পরে গুজরাত টাইটান্স তাঁকে কেনে। চেন্নাইয়ে খেললেও রবীন্দ্র জাডেজার সঙ্গে খেলার সুযোগ হয়নি তাঁর। ভারতীয় দলে খেললে সেই সুযোগ মিলবে। সাই বলেন, “আমি কখনও জাডেজার সঙ্গে খেলিনি। তাই ওর সঙ্গে খেলতে চাই। ওর কাছে শেখার অনেক কিছু আছে। আমি আত্মবিশ্বাসী যে, খুব তাড়াতাড়ি নিজের জায়গা পাকা করতে পারব।”

ভারতের হয়ে ২০২৩ সালে এশিয়ান গেমসে তিনটি ম্যাচ খেলেছিলেন সাই। সোনা জিতেছিলেন তাঁরা। সব মিলিয়ে ৫৯টি টি-টোয়েন্টি ম্যাচে ৬৫টি উইকেট নিয়েছেন তিনি। ৩৯টি প্রথম শ্রেণির ম্যাচে ১৬৬টি ও ৫৪টি লিস্ট এ ম্যাচে ৯২টি উইকেট নিয়েছেন তামিলনাড়ুর এই বাঁহাতি স্পিনার।

আরও পড়ুন
Advertisement