Asia Cup 2023

‘আমি ও সব পারব না, তুমি পাগল নাকি?’ রোহিতকে কী বলেছিলেন শুভমন, কেন রেগে গেলেন অধিনায়ক

এশিয়া কাপের ফাইনালের আগে রোহিত শর্মা এবং শুভমন গিলের একটি ভিডিয়ো ভাইরাল। সেখানে শুভমনের উদ্দেশে ঝাঁজিয়ে কিছু একটা বলেছেন রোহিত, যা নিয়ে শুরু হয়েছে জল্পনা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৩ ১৬:০৭
cricket

রোহিত শর্মা এবং শুভমন গিল। ছবি: এএফপি

রবিবার এশিয়া কাপের ফাইনাল খেলতে শ্রীলঙ্কার বিরুদ্ধে নেমেছে ভারত। তার আগে রোহিত শর্মার একটি ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। রোহিত সেখানে শুভমন গিলের উদ্দেশে একটি কথা বলেছেন। কেন তিনি সেই কথা বলতে গেলেন তাই নিয়ে চলছে চর্চা।

Advertisement

যে ভিডিয়ো সমাজমাধ্যমে পোস্ট হয়েছে, তাতে দেখা যাচ্ছে, রোহিত এবং শুভমন আরও অনেকের সঙ্গে একটি লিফ্টের সামনে দাঁড়িয়ে রয়েছেন। সেখানে শুভমন রোহিতের উদ্দেশে কিছু একটা বলছেন। সেই কথাটি ভিডিয়োতে শোনা যায়নি। শুভমনের কথা শুনেই রোহিত ঝাঁজিয়ে ওঠেন। বেশ জোরে তাঁকে বলতে শোনা গিয়েছে, ‘আমার দ্বারা ও সব হবে না। তুমি পাগল নাকি?’

এর পরেই সমর্থকদের প্রশ্ন, কী বলেছেন শুভমন যে এতটা রেগে গেলেন রোহিত। মজা করে কিছু বলেছেন নাকি কোনও ক্রিকেটীয় কথা, তা নিয়ে জল্পনা শুরু হয়েছে। তবে দলের পক্ষ থেকে এখনও কেউ এ ব্যাপারে মুখ খোলেনি।

উল্লেখ্য, ভারত এবং শ্রীলঙ্কা অষ্টম বারের জন্য এশিয়া কাপের ফাইনালে মুখোমুখি। এশিয়া কাপ শুরু হওয়ার পর থেকেই ভারত এবং শ্রীলঙ্কা দাপট দেখিয়েছে। ভারত সাত বার ট্রফি জিতেছে। শ্রীলঙ্কা ছ’বার। দুই দল এর আগে সাত বার ফাইনালে মুখোমুখি হয়েছে। তার মধ্যে ভারত চার বার জিতেছে। শ্রীলঙ্কা তিন বার।

আন্তর্জাতিক প্রতিযোগিতায় ভারত এবং শ্রীলঙ্কা মুখোমুখি হয়েছে ১১ বার। তার মধ্যে ভারত পাঁচ বার এবং শ্রীলঙ্কা চার বার জিতেছে। ভারতের মাটিতে ২০১১ সালের বিশ্বকাপেও এই দুই দেশ মুখোমুখি হয়েছিল। মহেন্দ্র সিংহ ধোনির নেতৃত্বাধীন সেই দল ট্রফি জেতে। এশিয়া কাপেও পরিসংখ্যানে সামান্য এগিয়ে রয়েছে ভারতই।

২০১০ সালের পর আবার এশিয়া কাপের ফাইনালে মুখোমুখি হচ্ছে ভারত-শ্রীলঙ্কা। সে বার ডাম্বুলায় ভারত ৮১ রানে হারিয়েছিল শ্রীলঙ্কা। দীনেশ কার্তিকের ৬৬ রানের সৌজন্যে প্রথমে ব্যাট করে ২৬৮ তুলেছিল ভারত। জবাবে আশিস নেহরার চার উইকেটের সৌজন্যে ১৮৭ রানে শেষ হয়ে গিয়েছিল শ্রীলঙ্কার ইনিংস। সেই পরিসংখ্যান নিশ্চয়ই মাথায় রয়েছে দাসুন শনাকাদের। আবারও ঘরের মাটিতে এশিয়া কাপের ফাইনালে সামনে ভারত। শনাকারা প্রতিশোধ নিতেই নামবেন, এ কথা বলেই দেওয়া যায়। ২০১০ সালের সেই ম্যাচে খেলা রোহিত শর্মা, বিরাট কোহলি এবং রবীন্দ্র জাডেজা ১৩ বছর পর আবার নামবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement