T20 World Cup 2022

অর্শদীপ সিংহকে দেখে চক্ষু চড়কগাছ রোহিত শর্মার! কেন?

ভারতের বাঁ হাতি পেসার অর্শদীপ সিংহের প্রশংসা করেছেন রোহিত শর্মা। অর্শদীপ যে ভাবে ডেথ ওভারে চাপের মধ্যে একের পর এক ইয়র্কার করেছেন তাতে মুগ্ধ ভারতীয় অধিনায়ক।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২২ ১৩:৪০
অর্শদীপের প্রশংসা করেছেন রোহিত শর্মা।

অর্শদীপের প্রশংসা করেছেন রোহিত শর্মা। —ফাইল চিত্র

এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে ক্যাচ ফস্কে প্রবল সমালোচনার মুখে পড়েছিলেন অর্শদীপ সিংহ। কিন্তু দলের যে তাঁর উপর আস্থা রয়েছে তা টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে বাঁ হাতি পেসারকে নিয়ে বুঝিয়ে দিয়েছে ম্যানেজমেন্ট। এ বার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের আগে অর্শদীপের প্রশংসা করলেন রোহিত শর্মা। ডেথ ওভারে অর্শদীপের নিয়ন্ত্রিত বোলিংয়ের প্রশংসা করেছেন ভারতীয় অধিনায়ক।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নামার আগে সাংবাদিক বৈঠকে রোহিত বলেন, ‘‘অর্শদীপের বোলিং আমাকে মুগ্ধ করেছে। আন্তর্জাতিক ক্রিকেটের প্রথম বছরেই প্রবল চাপের মধ্যে ডেথ ওভারে যে ভাবে অর্শদীপ ইয়র্কার করেছে তা মোটেই সহজ নয়। ও খুব বুদ্ধি করে বল করে। আমাদের দলে এক জন বাঁ হাতি পেসারের খুব প্রয়োজন ছিল। সেই সমস্যা মিটিয়েছে অর্শদীপ। আইপিএলে ও ভাল বল করেছে। দেশের হয়েও অর্শদীপ সেটাই করছে।’’

Advertisement

অর্শদীপ আসায় টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের বোলিংয়ে বৈচিত্র এসেছে বলে মনে করেন রোহিত। তিনি বলেন, ‘‘আমরা বোলিং আক্রমণে বৈচিত্র আনতে চেয়েছিলাম। সেটা এত দিনে হয়েছে। অর্শদীপের আত্মবিশ্বাস রয়েছে। তাই অনেক বোলারকে পিছনে ফেলে ও এখন জাতীয় দলে। প্রথম বছরেই কোনও ক্রিকেটারের এত আত্মবিশ্বাস আমি খুব একটা দেখিনি। অধিনায়ক হিসাবে এতে আমার সুবিধা হবে।’’

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে চার জন পেসারকে নেওয়া হয়েছে। অর্শদীপ ছাড়া রয়েছেন যশপ্রীত বুমরা, ভুবনেশ্বর কুমার ও হর্ষল পটেল। এ ছাড়া জোরে বোলার অলরাউন্ডার হার্দিক পাণ্ড্য রয়েছেন দলে। রিজার্ভ দলে রয়েছেন মহম্মদ শামি ও দীপক চাহার। তবে অস্ট্রেলিয়ায় মাত্র চার জন পেসারকে নিয়ে গেলে রোহিতরা ঝুঁকি নেবেন বলে সতর্ক করেছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন পেসার মিচেল জনসন। দলে পেসারদের সংখ্যা আরও বাড়ানো উচিত ছিল বলে মনে করেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement