Rohit Sharma

রোহিত সত্যিই ‘হিটম্যান’! ব্যাট হাতে ছক্কার আরও একটি নজির ভারত অধিনায়কের

ধর্মশালায় ব্যাট করতে নেমে ৪টি ছক্কা মেরেছেন রোহিত শর্মা। তার মধ্যে নিউ জ়িল্যান্ডের পেসার ম্যাট হেনরিকে পুল করে ইনিংসের প্রথম ছক্কা মেরে এই নজির গড়েন ভারত অধিনায়ক।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২৩ ১২:৩১
odi world cup

রোহিত শর্মা। —ফাইল চিত্র

ধর্মশালায় ব্যাট করতে নেমে ৪টি ছক্কা মেরেছেন রোহিত। তার মধ্যে নিউ জ়িল্যান্ডের পেসার ম্যাট হেনরিকে পুল করে ইনিংসের প্রথম ছক্কা মেরে এই নজির গড়েন ভারত অধিনায়ক। শেষ পর্যন্ত ৪০ বলে ৪৬ রান করেন রোহিত। এই ক্যালেন্ডার বর্ষে এখনও পর্যন্ত ৫৩টি ছক্কা মেরেছেন তিনি।

Advertisement

এক ক্যালেন্ডার বর্ষে রোহিত ছাড়া আর দু’জন ক্রিকেটার ৫০ বা তার বেশি ছক্কা মেরেছেন। তাঁরা হলেন দক্ষিণ আফ্রিকার এবি ডি’ভিলিয়ার্স এবং ওয়েস্ট ইন্ডিজ়ের ক্রিস গেল। ২০১৫ সালে এক ক্যালেন্ডার বর্ষে ৫৮টি ছক্কা মেরেছিলেন ডি’ভিলিয়ার্স। ক্রিস গেল ২০১৯ সালে ৫৬টি ছক্কা মেরেছিলেন। এ বারের বিশ্বকাপেই রোহিত অন্তত আরও চারটি ম্যাচ খেলবেন। তিনি যে রকম ফর্মে রয়েছেন তাতে বিশ্বকাপেই ছক্কার নিরিখে সবাইকে ছাপিয়ে যেতে পারেন।

বিশ্বকাপে সব থেকে বেশি ছক্কার তালিকাতেও ডি’ভিলিয়ার্সকে (৩৭) টপকে গিয়েছেন রোহিত (৩৯)। তাঁর সামনে এখন কেবল ক্রিস গেল (৪৯)।

এ বারের বিশ্বকাপে ছক্কায় আরও দু’টি রেকর্ড করেছেন রোহিত। এক দিনের ক্রিকেটে তৃতীয় ব্যাটার হিসাবে ৩০০ ছক্কার নজির গড়েছেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে সব ফরম্যাট মিলিয়ে ছক্কার নিরিখে অবশ্য সবাইকে ছাপিয়ে শীর্ষে ভারত অধিনায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement