T20 World Cup 2024

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ২৫ মে আমেরিকা যাবেন রোহিত, সঙ্গে যাবেন কারা?

আইপিএলের জন্য পুরো ভারতীয় দল এক সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যেতে পারছে না। প্রথম দফায় রোহিত-সহ কয়েক জন ক্রিকেটার আমেরিকায় যাবেন। যাবেন কোচ দ্রাবিড় এবং সাপোর্ট স্টাফেরাও।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২৪ ২১:০৪
Picture of Rohit Sharma

রোহিত শর্মা। — ফাইল চিত্র।

আইপিএলের পর তেমন বিশ্রামের সুযোগ নেই রোহিত শর্মাদের। ২ জুন থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ২৬ মে আইপিএলের ফাইনালের পর ভারতীয় দলের সব ক্রিকেটার বিশ্বকাপ খেলতে যেতে পারবেন আমেরিকায়। তার আগে ২৫ মে কয়েক জন সতীর্থকে নিয়ে বিশ্বকাপ খেলতে চলে যাবেন অধিনায়ক রোহিত শর্মা।

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপের দলের ক্রিকেটারেরা দু’দফায় আমেরিকায় যাবেন। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) আগেই এই সিদ্ধান্ত নিয়েছিল আইপিএলের জন্য। সেই মতোই ২৫ মে দেশ ছাড়বেন রোহিত। তাঁর সঙ্গে আমেরিকাগামী বিমানে উঠবেন আরও কয়েক জন ক্রিকেটার। বিসিসিআইয়ের এক কর্তা বলেছেন, ‘‘রোহিত ছাড়াও ২৫ মে আমেরিকায় যাবে হার্দিক পাণ্ড্য, সূর্যকুমার যাদব, যশপ্রীত বুমরা, ঋষভ পন্থ, আরশদীপ সিংহ, অক্ষর পটেলেরা। কোচ রাহুল দ্রাবিড় এবং বাকি সাপোর্ট স্টাফেরাও সে দিন চলে যাবেন।’’ বিশ্বকাপের দলের বাকি ক্রিকেটারেরা ২৭ মে আমেরিকা যাবেন বলে বিসিসিআই সূত্রে খবর।

প্রথমে ঠিক ছিল, আইপিএলের লিগ পর্ব শেষ হওয়ার দু’দিন পর ২১ মে আমেরিকায় পাঠানো হবে রোহিতদের। টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে থাকা যে ক্রিকেটারেরা আইপিএলের প্লে-অফে খেলবেন না তাঁরা চলে যাবেন। পরে সেই পরিকল্পনা পরিবর্তন করা হয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতের একটি প্রস্তুতি ম্যাচ রয়েছে। ১ জুন বাংলাদেশের বিরুদ্ধে খেলবেন রোহিতেরা। তাই পরিবারের সঙ্গে রোহিতদের কয়েকটা দিন কাটানোর সুযোগ দিতে চেয়েছেন বোর্ড কর্তারা।

বিসিসিআই কর্তারা চাইছেন বাংলাদেশের বিরুদ্ধে মাঠে নামার আগে বিমান যাত্রার ধকল কাটানোর পর্যাপ্ত সময় পান রোহিতেরা। পাশাপাশি,আমেরিকার মাটিতে কয়েক দিন অনুশীলন করার সুযোগও দেওয়া উচিত। বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচ ৫ জুন আয়ারল্যান্ডের সঙ্গে। ৯ জুন প্রতিপক্ষ পাকিস্তান।

আরও পড়ুন
Advertisement