New Zealand tour of India 2024

পুণে টেস্টে খেলবেন পন্থ এবং গিল? দু’দিন আগেই জানিয়ে দিলেন সহকারী কোচ

চোটের কারণে শুভমন গিল এবং ঋষভ পন্থ দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন কি না তা নিয়ে সংশয় ছিল। যা অনেকটাই দূর করে দিলেন রায়ান টেন দুশখতে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২৪ ১৭:৫৩
rishabh pant and shubman gill

ঋষভ পন্থ এবং শুভমন গিল। —ফাইল চিত্র।

চোটের কারণে বেঙ্গালুরু টেস্ট খেলতে পারেননি শুভমন গিল। সেই টেস্ট খেলতে গিয়ে চোট লেগেছিল ঋষভ পন্থের। তাঁরা দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন কি না তা নিয়ে প্রশ্ন তৈরি হয়েছিল। মঙ্গলবার ভারতের সহকারী কোচ রায়ান টেন দুশখতে জানিয়ে দিলেন পন্থেরা সুস্থ।

Advertisement

বেঙ্গালুরু টেস্টে খেলতে গিয়ে হাঁটুতে লেগেছিল পন্থের। গাড়ি দুর্ঘটনার সময় যে পায়ে তাঁর লেগেছিল, সেই পায়েই আবার চোট পেয়েছিলেন তিনি। ব্যাট করলেও বেঙ্গালুরু টেস্টে পন্থের বদলে উইকেটরক্ষক হিসাবে দায়িত্ব পালন করেন ধ্রুব জুরেল। গিল প্রথম টেস্টে নামেননি। খেলা শুরুর আগে তাঁর ঘাড়ে চোট ছিল। সেই কারণে খেলতে নামেননি তিনি। দুশখতে বলেন, “ঋষভ ভাল আছে। আমার মনে হয় আগের দিন রোহিত শর্মা এই নিয়ে বলেছে। হাঁটুতে লাগায় একটু অসুবিধা হচ্ছিল পন্থের। আশা করছি পরের টেস্টে ও খেলতে পারবে।” গিল সম্পর্কে তিনি বলেন, “বেঙ্গালুরুতে ব্যাট করেছে গিল, নেটেও খেলেছে। একটু সমস্যা আছে। তবে পরের টেস্টে নামার জন্য তৈরি হয়ে যাবে ও।”

পুণেতে কালো মাটির পিচ। স্পিনারেরা সাহায্য পাবেন। দলে ওয়াশিংটন সুন্দরকে নেওয়া হয়েছে। যদিও রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজা, কুলদীপ যাদব এবং অক্ষর পটেল দলে রয়েছেন। দুশখতে বলেন, “আমাদের দলে অক্ষর রয়েছে। কিন্তু ওদের (নিউ জ়িল্যান্ড) প্রথম একাদশে চার জন বাঁহাতি রয়েছে। আমাদের এমন কাউকে প্রয়োজন যার বল বাঁহাতিদের ক্ষেত্রে বাইরের দিকে যাবে।”

ওয়াশিংটন ২০২১ সালের পর টেস্ট খেলেননি। কিন্তু রঞ্জি ট্রফিতে তিন নম্বরে ব্যাট করতে নেমে দ্বিতীয় ম্যাচে ১৫২ রানের ইনিংস খেলেন তিনি। তামিলনাড়ুর বিরুদ্ধে নেন ৬ উইকেট। দুশখতে বলেন, “সাদা বলের ক্রিকেটে ওয়াশিংটন ভারতীয় দলে ছিল। ও খুব ভাল খেলে। আর রঞ্জিতে ভাল খেললে ভারতীয় দলে সুযোগ পাওয়া যাবে। এটা বাকিদের কাছেও একটা বার্তা।”

আরও পড়ুন
Advertisement