Ricky Ponting

T20 World Cup 2022: টিয়াপাখি পন্টিং! বলে দিলেন, কারা খেলবেন এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে কোন কোন দল খেলবে তা আগে থেকেই বলে দিলেন রিকি পন্টিং। কে জিতবে তাও বলে দিলেন তিনি।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২২ ১৮:২৭
এক দিনের ক্রিকেটে দু’টি বিশ্বকাপ জিতেছেন অধিনায়ক পন্টিং।

এক দিনের ক্রিকেটে দু’টি বিশ্বকাপ জিতেছেন অধিনায়ক পন্টিং। —ফাইল চিত্র

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হওয়ার আগেই ফাইনালিস্ট বেছে ফেললেন রিকি পন্টিং। শুধু তাই নয়, কোন দল জিতবে তাও বলে দিলেন তিনি। আইসিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে পন্টিং জানালেন কে জিতবে এ বারের বিশ্বকাপ।

এক দিনের ক্রিকেটে দু’টি বিশ্বকাপ জিতেছেন অধিনায়ক পন্টিং। আইপিএলে দিল্লি ক্যাপিটালস দলের কোচ তিনি। পন্টিং বলেন, “আমার মনে হয় ভারত এবং অস্ট্রেলিয়া এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল খেলবে। ফাইনালে অস্ট্রেলিয়াই জিতবে। গত বারের চ্যাম্পিয়নরা ঘরের মাঠে খেলার সুযোগ পাবে। বিদেশের মাটিতে গত বারের জয় তাই একটু বেশি আনন্দের। সংযুক্ত আরব আমিরশাহিতে অস্ট্রেলিয়া জিতবে সেটা ভাবিনি। কিন্তু ওরা করে দেখিয়েছে।”

Advertisement

২০০৩ সালে এক দিনের ক্রিকেটে ভারত বনাম অস্ট্রেলিয়া ফাইনাল হয়েছিল। সেই ফাইনালে অস্ট্রেলিয়ার অধিনায়ক ছিলেন পন্টিং। ভারতকে হারানোর পিছনে তাঁর বিরাট ভূমিকা ছিল। এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ফের সেই দুই দলের ফাইনাল হবে বলে মনে করছেন পন্টিং। অস্ট্রেলিয়া জিতবে বলেও মনে করছেন তিনি।

ভারত এবং অস্ট্রেলিয়ার ফাইনালে ওঠার পথে কোন দল বাধা হতে পারে সেটাও জানিয়েছেন পন্টিং। তিনি বলেন, “সাদা বলের ক্রিকেটে ইংল্যান্ড সাংঘাতিক। কাগজে-কলমে ভারত, অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডকে প্রচণ্ড শক্তিশালী দেখায়।” পাকিস্তানের ব্যাটিং অনেক বেশি বাবর আজম এবং মহম্মদ রিজওয়ান নির্ভর বলে মনে করেন পন্টিং।

আরও পড়ুন
Advertisement