Ricky Ponting

নিজেকে হঠাৎ ‘চকচকে’ লাগছে, ধারাভাষ্য শুরু করে দিলেন হাসপাতাল থেকে ফেরা পন্টিং

শুক্রবার মধ্যাহ্নভোজের কিছু আগে বুকে ব্যথা অনুভব করেন পন্টিং। সময় নষ্ট করেননি অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক। হাসপাতালে যান তিনি।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২২ ১২:৪৩
মাইক হাতে মাঠে ফিরলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং।

মাইক হাতে মাঠে ফিরলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং। —ফাইল চিত্র

অস্ট্রেলিয়া বনাম ওয়েস্ট ইন্ডিজ় ম্যাচে ধারাভাষ্য দেওয়ার সময় অসুস্থ হয়ে পড়েছিলেন রিকি পন্টিং। বুকে ব্যথা অনুভব করেছিলেন তিনি। সময় নষ্ট না করে নিজেই চলে গিয়েছিলেন হাসপাতালে। ২২ ঘণ্টা (শুক্রবার খেলা শুরু হওয়ার পর প্রায় দু’ঘণ্টা ধারাভাষ্য দিয়েছিলেন পন্টিং) যেতে না যেতেই আবার মাইক হাতে মাঠে ফিরলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক।

শনিবার ধারাভাষ্য দেওয়ার সময় পন্টিং বলেন, “খুব ভাল লাগছে সকাল থেকে। নিজেকে চকচকে এবং নতুন মনে হচ্ছে। এটা ঠিক যে কাল আমার বড় শিক্ষা হয়েছে। গত এক-দেড় বছরে আমার খুব কাছের কিছু মানুষের সঙ্গে যা হয়েছে তার পর এই শিক্ষাটা প্রয়োজন ছিল।” অস্ট্রেলিয়ার বেশ কিছু প্রাক্তন ক্রিকেটার শেষ কয়েক মাসে হৃদ্‌রোগে আক্রান্ত হয়েছিলেন। এর মধ্যে রয়েছেন পন্টিংয়ের সতীর্থ শেন ওয়ার্ন। তিনি তাইল্যান্ডে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারা যান। ডিন জোন্স মারা গিয়েছিলেন হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে। গাড়ি দুর্ঘটনায় মারা যান অ্যান্ড্রু সাইমন্ডস।

Advertisement

শুক্রবার মধ্যাহ্নভোজের কিছু আগে বুকে ব্যথা অনুভব করেন পন্টিং। সময় নষ্ট করেননি অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক। হাসপাতালে যান তিনি। পন্টিং বলেন, “ধারাভাষ্য দেওয়ার ঘরে বসেছিলাম। সেই সময় বুকে খুব তীক্ষ্ণ ব্যথা হয়। উঠে ঘরের বাইরে বেরিয়ে এসে শরীর টানটান করার চেষ্টা করলাম। ধারাভাষ্য দেওয়ার সময় অসুবিধা হচ্ছিল। আগে কয়েক বার এমন ঘটেছিল। ঘরে ফিরে যেতে গিয়ে কেমন একটা অস্বস্তি অনুভব করলাম। মাথাটা ঘুরছিল। বেঞ্চে বসে পড়ি।”

পন্টিং তাঁর শারীরিক অস্বস্তির কথা জাস্টিন ল্যাঙ্গারকে বলেন। অস্ট্রেলিয়ার প্রাক্তন কোচ তাঁর সঙ্গেই ধারাভাষ্য দিচ্ছিলেন। ল্যাঙ্গার পন্টিংকে হাসপাতালে যাওয়ার পরামর্শ দেন। দেরি করেননি পন্টিং। সেই সময় তাঁর শারীরিক অবস্থায় চিন্তায় ফেলে দিয়েছিল সমর্থকদের। শনিবার তিনি ধারাভাষ্য দিতে ফিরে আসায় স্বস্তি পান সকলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement