IPL Auction 2024

নিলামে কোহলির দল দেড় কোটিতে কিনেছে, দু’দিন পরেই চার ম্যাচ নির্বাসিত আরসিবি-র ক্রিকেটার

দু’দিন আগেই আইপিএল নিলামে টম কারেনকে দেড় কোটি টাকায় কিনেছে বেঙ্গালুরু। বৃহস্পতিবারই তাঁকে বিগ ব্যাশ লিগ চার ম্যাচের জন্য নির্বাসিত করে দিল। কেন?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২৩ ১৬:৪৮
cricket

বিরাট কোহলি। — ফাইল চিত্র।

দু’দিন আগেই আইপিএল নিলামে টম কারেনকে দেড় কোটি টাকায় কিনেছে বেঙ্গালুরু। আর বৃহস্পতিবারই তাঁকে বিগ ব্যাশ লিগ চার ম্যাচের জন্য নির্বাসিত করে দিল। আম্পায়ারের সঙ্গে তর্ক করার কারণে নির্বাসিত করা হয়েছে তাঁকে। ১১ ডিসেম্বর হোবার্ট হারিকেন্স ম্যাচের আগে এই কাজ করেছিলেন সিডনি সিক্সার্সের কারেন। বিগ ব্যাশের নিয়মে আম্পায়ার, ম্যাচ রেফারিকে গালিগালাজ বা অশ্লীল ইঙ্গিত দেখানোর ধারায় দোষী সাব্যস্ত করা হয়েছে তাঁকে।

Advertisement

ক্রিকেট অস্ট্রেলিয়া একটি বিবৃতি দিয়ে কারেন এবং আম্পায়ারদের মধ্যে কী হয়েছিল তা জানিয়েছে। তাদের দাবি, কারেন ম্যাচের আগে পিচের ধারে রান-আপ করছিলেন। তখন চতুর্থ আম্পায়ার তাঁকে গিয়ে বলেন, কারেন পিচের খুবই কাছে দাঁড়িয়ে রয়েছেন। তিনি যেন সরে আসেন। কারেন তা না শুনে উল্টে আম্পায়ারকেই পিচ থেকে সরে দাঁড়াতে বলেন। এর পর হঠাৎই বোলিং করার জন্য দৌড় শুরু করে দেন। আর একটু হলেই আম্পায়ারের সঙ্গে সংঘর্ষ হত। শেষ মুহূর্তে ওই আম্পায়ার নিজেকে সরিয়ে নেন। এরপরেই তিনি আয়োজকদের কাছে কারেনের নামে রিপোর্ট জমা দেন।

সিডনি সিক্সার্স দলের প্রধান র‌্যাচেল হেনেস জানিয়েছেন, কারেনের নির্বাসন তোলার জন্য আবেদন করা হবে। বলেছেন, “টম মোটেই ইচ্ছাকৃত ভাবে আম্পায়ারকে আঘাত করার উদ্দেশে দৌড় শুরু করেনি। আইনি পরামর্শ নিয়ে সিদ্ধান্তের বিরুদ্ধে আবেদন করা হবে। আমরা টমের পাশে রয়েছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement