Ravindra Jadeja

বাংলাদেশ সফর থেকে ছিটকে গেলেন জাডেজা, ভারতীয় দলে বাংলার শাহবাজ়

এশিয়া কাপের সময় পাওয়া জাডেজার হাঁটুর চোট এখনও সারেনি। খেলার মতো অবস্থায় চলে আসবেন মনে করে তাঁকে রাখা হয় বাংলাদেশ সফরের দলে। কিন্তু শেষ পর্যন্ত ছিটকে গেলেন তিনি।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২২ ০০:০৩
জাডেজার পরিবর্ত হিসাবে বাংলাদেশের বিরুদ্ধে এক দিনের সিরিজ়ের দলে এলেন বাংলার শাহবাজ়।

জাডেজার পরিবর্ত হিসাবে বাংলাদেশের বিরুদ্ধে এক দিনের সিরিজ়ের দলে এলেন বাংলার শাহবাজ়। ছবি: টুইটার।

বাংলাদেশের বিরুদ্ধে এক দিনের সিরিজ়ের ভারতীয় দলে সুযোগ পেলেন বাংলার অলরাউন্ডার শাহবাজ় আহমেদ। রবীন্দ্র জাডেজার পরিবর্ত হিসাবে তাঁকে দলে নেওয়া হয়েছে। দলে এসেছেন জোরে বোলার কুলদীপ সেনও।

বাংলাদেশের বিরুদ্ধে এক দিনের সিরিজ়ের দলে দু’টি পরিবর্তন করল ভারতীয় ক্রিকেট বোর্ড। চোটের জন্য রোহিত শর্মার দলের হয়ে বাংলাদেশ সফরে যেতে পারছেন না জাডেজা এবং যশ দয়াল। তাঁদের পরিবর্ত ক্রিকেটারদের নাম বুধবার জানিয়েদিল বিসিসিআই। এশিয়া কাপের সময় পাওয়া জাডেজার হাঁটুর চোট এখনও সারেনি। ফলে তাঁকে এক দিনের সিরিজ়‌ে পাওয়া যাবে না। জাডেজাকে প্রথমে দলে রাখা হলেও তাঁর ফিটনেস নিয়ে প্রশ্ন ছিলই। বাংলাদেশ সফরে তাঁর খেলা নিয়েও ছিল সংশয়। শেষ পর্যন্ত বুধবার ভারতীয় ক্রিকেট বোর্ড জাডেজাকে বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ়ে না পাওয়ার বিষয়টি নিশ্চিত করল। পরিবর্ত হিসাবে বাংলার বাঁহাতি অলরাউন্ডার শাহবাজ়কে বাংলাদেশের দলে নেওয়া হয়েছে। জাডেজাকে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে পাওয়াও নিশ্চিত নয়। টেস্টে তিনি খেলতে না পারলে উত্তর প্রদেশের স্পিনার সৌরভ কুমারকে দলে ডাকা হতে পারে।

Advertisement

এশিয়া কাপের সময় মজা করার জন্য স্কি বোর্ডে উঠেছিলেন জাডেজা। ভারসাম্য রাখতে না পেরে পড়ে যান। তাতে বিপত্তি ঘটে। চোট এতটাই বড় হয়ে ওঠে যে অস্ত্রোপচার করাতে হয়। টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলতে পারেননি তিনি। অনুশীলন শুরু করলেও তাঁর চোট এখনও সম্পূর্ণ সারেনি তাঁর। খেলার মতো অবস্থায় চলে আসবেন মনে করে তাঁকে রাখা হয় বাংলাদেশ সফরের দলে। উল্লেখ্য, আগামী ডিসেম্বর মাসে তিনটি এক দিনের ম্যাচ এবং দু’টি টেস্ট খেলতে বাংলাদেশ সফরে যাবে ভারতীয় দল।

আরও পড়ুন
Advertisement