Ravindra Jadeja

Ravindra Jadeja: টি২০ বিশ্বকাপে রোহিতের দলে পাঁচ নম্বরে কে? ইঙ্গিত দিলেন দলেরই এক ব্যাটার

গত বিশ্বকাপে দলে ছিলেন না জাডেজা। এ বার তিনি যদি সুস্থ থাকেন তা হলে প্রথম এগারোয় তাঁর থাকা প্রায় নিশ্চিত। কারণ ব্যাটিং, বোলিং, ফিল্ডিং তিন ক্ষেত্রেই বড় ভূমিকা নেন তিনি। আর দলে থাকলে তিনি যে পাঁচ নম্বরে ব্যাট করতে চান তা জানিয়ে দিলেন জাডেজা।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২২ ১৪:০৬
পাঁচ নম্বরে কার উপর ভরসা দেখাচ্ছে ম্যানেজমেন্ট

পাঁচ নম্বরে কার উপর ভরসা দেখাচ্ছে ম্যানেজমেন্ট ফাইল চিত্র

ভারতের টি২০ দলের অধিনায়ক হওয়ার পরে রোহিত শর্মা জানিয়ে দিয়েছিলেন, চলতি বছর বিশ্বকাপের কথা মাথায় রেখে পরীক্ষা চালাচ্ছেন তাঁরা। তার ফলে প্রায় প্রতি ম্যাচেই দল ও ব্যাটিং অর্ডারে কিছু বদল দেখা যাচ্ছে। কাকে কোন জায়গায় খেলানো যাবে সেটা দেখে নিতে চাইছে ম্যানেজমেন্ট। শ্রীলঙ্কার বিরুদ্ধে দু’টি টি২০-তে পাঁচ নম্বরে ব্যাট করতে নেমেছেন রবীন্দ্র জাডেজা। দ্বিতীয় টি২০-তে ম্যাচ জেতানো ইনিংস খেলেছেন তিনি। আর তার পরেই তিনি বার্তা দিলেন, পাঁচ নম্বরে ব্যাট করতে বেশ ভাল লাগছে তাঁর।

দ্বিতীয় টি২০-তে ১৮৩ রান তাড়া করতে গিয়ে বেঙ্কটেশ আয়ারের আগে জাডেজাকে নামানো হয়েছে। আর নেমে ১৮ বলে ৪৫ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলেছেন তিনি। তাঁর আর শ্রেয়স আয়ারের জুটিতে ১৭ বল বাকি থাকতে ম্যাচ জিতেছে ভারত। ব্যাটিং অর্ডারে উপরে আসায় তাঁর আত্মবিশ্বাস আরও বেড়েছে বলেই মনে করছেন জাডেজা।

Advertisement

ম্যাচ শেষে জাডেজা বলেন, ‘‘আমার উপর বিশ্বাস রাখার জন্য রোহিত ও ম্যানেজমেন্টকে ধন্যবাদ। ভবিষ্যতে যেখানেই সুযোগ পাব নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করব। আমি সব সময় পরিস্থিতি অনুযায়ী খেলার চেষ্টা করি। শনিবারও সেটাই করেছি।’’

আগে নেমে ব্যাট করায় তাঁর আত্মবিশ্বাস অনেকটা বেড়েছে বলে জানিয়েছেন এই বাঁ হাতি অলরাউন্ডার। তিনি বলেন, ‘‘অনেক দিন পরে খেলতে নেমে এ রকম ব্যাট করায় আমার আত্মবিশ্বাস বেড়েছে। দলের জন্য একটা ভাল ইনিংস খেলতে পেরেছি। পাঁচ নম্বরে ব্যাট করলে সময় নিয়ে ইনিংস তৈরি করা যায়। দায়িত্ব নিয়ে ব্যাট করতে খুব ভাল লাগছে। সামনের দিনেও এই কাজ করে যেতে চাই।’’

তবে শুধু নিজের নন, দলের বাকি ব্যাটারদেরও প্রশংসা করেছেন জাডেজা। তিনি বলেন, ‘‘উইকেট খুব ভাল ছিল। সঞ্জু স্যামসন ভাল শুরু করেছিল। শ্রেয়স তো প্রথম থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করেছে। ও থাকায় আমার কাজটা অনেক সহজ হয়ে গিয়েছিল। এক সঙ্গে ব্যাট করে খুব ভাল লেগেছে।’’

গত বিশ্বকাপে দলে ছিলেন না জাডেজা। এ বার তিনি যদি সুস্থ থাকেন তা হলে প্রথম এগারোয় তাঁর থাকা প্রায় নিশ্চিত। কারণ ব্যাটিং, বোলিং, ফিল্ডিং তিন ক্ষেত্রেই বড় ভূমিকা নেন তিনি। আর দলে থাকলে তিনি যে পাঁচ নম্বরে ব্যাট করতে চান তা জানিয়ে দিলেন জাডেজা।

প্রথমে লখনউ ও তার পর ধর্মশালাতে পর পর দু’টি টি২০ ম্যাচ জিতে সিরিজ নিজেদের পকেটে পুরেছে ভারত। রবিবার ধর্মশালাতেই সিরিজের শেষ ম্যাচ। সেটি জিতে ৩-০ ব্যবধানে সিরিজ শেষ করতে চাইছেন রোহিত শর্মারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement