ICC ODI World Cup 2023

বিশ্বকাপে কি পাওয়া যাবে বুমরাকে? সতীর্থ সম্পর্কে খবর দিলেন অশ্বিন

ভারতীয় দলের একাধিক ক্রিকেটারের চোট। তাঁদের মধ্যে বুমরাকে প্রায় এক বছর ধরে পাওয়া যাচ্ছে না। এই বছর ভারতের মাটিতে বিশ্বকাপ। তার সূচিও ঘোষণা হয়ে গিয়েছে। এমন অবস্থায় বুমরাকে দলে পেতে উদগ্রীব ভারত।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩০ জুন ২০২৩ ১৪:৫৮
Jasprit Bumrah

যশপ্রীত বুমরা। —ফাইল চিত্র।

ভারতীয় দলে যশপ্রীত বুমরা কবে ফিরবেন তা নিয়ে এখনও জল্পনা চলছে। ভারতীয় পেসার সুস্থ হয়ে উঠেছেন বলে জানা গিয়েছে। এশিয়া কাপে খেলতে পারেন বলেও শোনা যাচ্ছিল। রবিচন্দ্রন অশ্বিন আরও এক ধাপ এগিয়ে বুমরাকে বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে খেলতে দেখার কথা বললেন।

ভারতীয় দলের একাধিক ক্রিকেটারের চোট। তাঁদের মধ্যে বুমরাকে প্রায় এক বছর ধরে পাওয়া যাচ্ছে না। এই বছর ভারতের মাটিতে বিশ্বকাপ। তার সূচিও ঘোষণা হয়ে গিয়েছে। এমন অবস্থায় বুমরাকে দলে পেতে উদগ্রীব ভারত। অশ্বিন বলেন, “আইসিসি প্রতিযোগিতায় শেষ কয়েকটি ভারত-পাকিস্তান ম্যাচ বেশ উত্তেজনার ছিল। হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। এ বারেও দুই দলের সমানে সমানে লড়াইয়ের অপেক্ষা করছি। দুই দলের পেস আক্রমণ খুব শক্তিশালী। ভারতীয় দলে আশা করছি বুমরা ফিরে আসবে। হয়তো প্রসিদ্ধ কৃষ্ণও সুস্থ হয়ে যাবে। ওরা সবাই সুস্থ হয়ে যাবে আশা করছি। জানি না কারা সুযোগ পাবে, তবে খুব ভাল লড়াই হবে।”

Advertisement

১৫ অক্টোবর ভারত-পাকিস্তান ম্যাচ রয়েছে বিশ্বকাপে। আমদাবাদে হবে সেই ম্যাচ। অশ্বিন বলেন, “নরেন্দ্র মোদী স্টেডিয়ামে মনে হয় ভারত-পাকিস্তান ম্যাচ দেখার জন্য এক লক্ষ ৩০ হাজার দর্শক থাকবে। এই স্টেডিয়ামের আগে নাম ছিল মোতেরা। যে মাঠে ২০১১ সালের বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে হারিয়েছিলাম আমরা। খুব ভাল কিছু স্মৃতি রয়েছে আমাদের এই মাঠে। বিশ্বকাপ জিতেছিলাম সে বার আমরা। এ বারও ওই মাঠে ভাল ফলের আশায় রয়েছি।”

বিশ্বকাপ শুরু ৫ অক্টোবর। ইংল্যান্ড বনাম নিউ জ়িল্যান্ড ম্যাচ দিয়ে শুরু হবে এ বারের বিশ্বকাপ। ভারত প্রথম ম্যাচ খেলবে ৮ অক্টোবর। ভারতের খেলা রয়েছে ন’টি মাঠে। এর মধ্যে কলকাতায় হবে ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচ। ৫ নভেম্বর রয়েছে সেই ম্যাচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement