Ranji Trophy 2022-23

রঞ্জিতে ইতিহাস, ৭৩ রানের লক্ষ্য পার করতে গিয়ে ৪৮-এ শেষ!

১৯৪৯ সালে দিল্লির সামনে ৭৮ রানের লক্ষ্য রেখেছিল বিহার। সে বার দিল্লি ৪৮ রানে সব উইকেট হারায়। এত দিন সেটাই ছিল রঞ্জির ইতিহাসে সব থেকে কম রানের লক্ষ্য যা বিপক্ষ তুলতে পারেনি।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৩ ১৯:০৭
৭৪ বছর পর ভেঙে গেল রঞ্জির ইতিহাস।

৭৪ বছর পর ভেঙে গেল রঞ্জির ইতিহাস। —ফাইল চিত্র

দিল্লির লজ্জার দিন মুছে দিল গুজরাত। লক্ষ্য ছিল মাত্র ৭৩ রান। সেই রানও তুলতে পারল না গুজরাত। ৫৪ রানে সব উইকেট হারাল তারা। ৭৪ বছর পর ভেঙে গেল রঞ্জির ইতিহাস। গুজরাতকে হারিয়ে ৬ পয়েন্ট তুলে নিল বিদর্ভ।

১৯৪৯ সালে দিল্লির সামনে ৭৮ রানের লক্ষ্য রেখেছিল বিহার। সে বার দিল্লি ৪৮ রানে সব উইকেট হারায়। এত দিন সেটাই ছিল রঞ্জির ইতিহাসে সব থেকে কম রানের লক্ষ্য যা বিপক্ষ তুলতে পারেনি। সেই রেকর্ড ভেঙে গেল বৃহস্পতিবার। গুজরাতের সামনে মাত্র ৭৩ রানের লক্ষ্য রেখেছিল বিদর্ভ। সেই লক্ষ্য তাড়া করতে নেমে ৫৪ রানে শেষ গুজরাত। বিদর্ভের আদিত্য সারাওয়াত একাই ৬ উইকেট নেন। ৩ উইকেট নেন হর্ষ দুবে। রান আউট হন সিদ্ধার্থ দেসাই।

Advertisement

প্রথম ইনিংসে ৭৪ রানে অলআউট হয়ে গিয়েছিল বিদর্ভ। তার পরেও যে ফৈয়জ ফয়জালের দল ম্যাচ জিতবে, তা ভাবতে পারেননি অনেকেই। সেই ইনিংসে ৫টি করে উইকেট নেন গুজরাতের চিন্তন গাজা এবং তেজস পটেল। গুজরাত ১৮২ রানের লিড নেয়। দ্বিতীয় ইনিংসে বিদর্ভ ২৫৪ রান করে। জিতেশ শর্মা ৬৯ রান করেন। ৭৩ রানের লক্ষ্য ছিল গুজরাতের সামনে। সেটাই করতে পারল না তারা।

গ্রুপ ডি-তে রয়েছে বিদর্ভ। তাদের এখন ১৯ পয়েন্ট। গুজরাত এবং রেলওয়েজ়কে টপকে গেল তারা। গ্রুপে তৃতীয় স্থানে বিদর্ভ। মধ্যপ্রদেশ ৩২ পয়েন্ট নিয়ে শীর্ষে। দ্বিতীয় স্থানে থাকা পঞ্জাবের সংগ্রহ ২৬ পয়েন্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement