Ranji Trophy 2022-23

এ ভাবেও ফিরে আসা যায়! প্রথম ইনিংসে পিছিয়ে পড়েও ৬ পয়েন্ট তুলে নিল মনোজের বাংলা

এখনও পর্যন্ত এ বারের রঞ্জিতে অপরাজিত বাংলা। প্রথম ইনিংসে পিছিয়ে গিয়েও ৬ পয়েন্ট পেয়ে গেল তারা। ৭ উইকেটে বরোদার বিরুদ্ধে ম্যাচ জিতল বাংলা। মুকেশ কুমারদের দাপট দেখল বরোদা।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৩ ১১:১৫
জয়ের হাসি অধিনায়ক মনোজ তিওয়ারির মুখে।

জয়ের হাসি অধিনায়ক মনোজ তিওয়ারির মুখে। —ফাইল চিত্র

বরোদার বিরুদ্ধে সরাসরি জয় তুলে নিল বাংলা। কল্যাণীর মাঠে ৭ উইকেটে ম্যাচ জিতলেন মনোজ তিওয়ারিরা। বৃহস্পতিবার দাপট দেখিয়েছিলেন মুকেশ কুমাররা। শুক্রবার মনোজ এবং সুদীপ ঘরামি জয়ের রান তুলে নিলেন। এখনও পর্যন্ত এ বারের রঞ্জিতে অপরাজিত বাংলা। প্রথম ইনিংসে পিছিয়ে গিয়েও ৬ পয়েন্ট পেয়ে গেল তারা।

প্রথম ইনিংসে বরোদা ২৬৯ রান তুলেছিল। জবাবে ব্যাট করতে নেমে বাংলা শেষ হয়ে যায় ১৯১ রানে। ৭৮ রানে পিছিয়ে শেষ হয়েছিল প্রথম ইনিংস। সরাসরি ম্যাচ জিততে না পারলে পয়েন্ট পাওয়া মুশকিল হত বাংলার জন্য। মাত্র ১ পয়েন্ট নিয়ে সন্তুষ্ট থাকতে হত। কিন্তু মুকেশরা বাংলাকে ম্যাচে ফিরিয়ে আনেন। প্রথম ইনিংসে ব্যাটারদের ব্যর্থতা ঢেকে দেন তাঁরা। বরোদাকে ৯৮ রানে শেষ করে দেয় বাংলা। মুকেশ একাই নেন ৪ উইকেট। ঈশান পোড়েল নেন ৩ উইকেট। একটি উইকেট নেন আকাশ দীপ। বাকি দু’টি রান আউট হয়।

Advertisement

বোলারদের লড়াই ব্যর্থ হতে দেননি মনোজরা। বাংলার সামনে জয়ের জন্য ১৭৭ রানের লক্ষ্য ছিল। দুই ওপেনার অল্প রানে সাজঘরে ফিরে গিয়েছিলেন বৃহস্পতিবার। অনুষ্টুপ মজুমদার প্রথম ইনিংসে ৯০ রান করলেও দ্বিতীয় ইনিংসে করেন মাত্র ৯ রান। ৫৩ রানে ৩ উইকেট হারিয়ে চাপ তৈরি হয়েছিল। শুক্রবার মনোজ এবং সুদীপের পরীক্ষা ছিল দায়িত্ব নিয়ে দলকে জেতানোর। সেই কাজটা সহজেই করে দিলেন তাঁরা। মধ্যাহ্নভোজের আগেই বাকি ১২৪ রান তুলে নিলেন তাঁরা। সুদীপ ৭৬ রানে অপরাজিত এবং মনোজ অপরাজিত রইলেন ৬০ রানে।

এ বারের রঞ্জি খেলেই ক্রিকেট কেরিয়ার শেষ করবেন বলে জানিয়েছিলেন মনোজ। তিনি বাংলার হয়ে রঞ্জি জিতে শেষ করতে চান। বাংলা দলও তাঁর জন্য লড়াই করে চলেছে। ৫ ম্যাচে ২৫ পয়েন্ট তুলে নিয়েছে বাংলা। বাকি আরও দু’টি ম্যাচ। হরিয়ানা এবং ওড়িশার বিরুদ্ধে ম্যাচ বাকি বাংলার। ১৭ জানুয়ারি থেকে হরিয়ানার বিরুদ্ধে খেলবেন মনোজরা। ওড়িশার বিরুদ্ধে ম্যাচ ২৪ জানুয়ারি থেকে। হরিয়ানার বিরুদ্ধে রহতকে গিয়ে খেলতে হবে বাংলাকে। ওড়িশার বিরুদ্ধে ম্যাচ ঘরের মাঠেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement