Ranji Trophy 2022-23

রঞ্জির ফাইনালে ওঠার পথ পরিষ্কার করছেন শাহবাজ়রা, মধ্যপ্রদেশ এখনও পিছিয়ে ৩১৪ রানে

বাংলার বোলাররা দায়িত্ব নিয়ে নিয়েছেন দলকে লিড দেওয়ার। তৃতীয় দিনে মধ্যাহ্নভোজের আগে মধ্যপ্রদেশের ৬ উইকেট তুলে নিয়েছেন শাহবাজ়রা। বাকি আর ৪ উইকেট। পটীদাররা পিছিয়ে ৩১৯ রানে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৩ ১২:০৪
Bengal all rounder Shahbaz Ahmed

সেমিফাইনালে দাপট দেখাচ্ছেন শাহবাজ়রা। —ফাইল চিত্র

ব্যাটাররা নিজেদের কাজ করে দিয়েছেন প্রথম দু’দিনে। প্রয়োজন ছিল দ্রুত মধ্যপ্রদেশের উইকেট তুলে নেওয়া। সেটাই করলেন শাহবাজ় আহমেদরা। তৃতীয় দিনে মধ্যাহ্নভোজের আগে মধ্যপ্রদেশ ১২৪ রানে ৬ উইকেট হারিয়েছে। এখনও ৩১৪ রানে পিছিয়ে রয়েছে চন্দ্রকান্ত পণ্ডিতের দল।

প্রথমে ব্যাট করতে নেমে ৪৩৮ রান তোলে বাংলা। অনুষ্টুপ মজুমদার এবং সুদীপ ঘরামির শতরান বাংলাকে বড় রান তুলতে সাহায্য করে। যদিও শেষ বেলায় খেলতে নেমে বাংলার ব্যাটাররা বড় রান করতে পারেননি। মনোজ তিওয়ারি এবং অভিষেক পোড়েল আউট হয়ে যেতেই বাংলা পর পর উইকেট হারায়। যা ভাল ভাবে নেননি কোচ লক্ষ্মীরতন শুক্লরা। কিন্তু বোলাররা তাঁর চিন্তা দূর করে দিতে পারেন।

Advertisement

শাহবাজ়রা মধ্যপ্রদেশের ৬ উইকেট তুলে নিয়েছেন ১২৪ রানে। রজত পটীদার, আদিত্য শ্রীবাস্তবরা আউট হয়ে গিয়েছে। সারাংশ জৈন লড়াই করে যাচ্ছেন। অর্ধশতরান করেছেন তিনি। মধ্যাহ্নভোজের যাওয়ার আগে পর্যন্ত অপরাজিত তিনি। সঙ্গে রয়েছেন শুভম শর্মা। বেঙ্কটেশ আয়ার ৭ রান করে আউট হন। পটীদার কোনও রানই করতে পারেননি। আইপিএলের পরিচিত মুখরা বাংলার বোলারদের সামনে দাঁড়াতেই পারেননি।

বাংলার বোলারদের মধ্যে দু’টি করে উইকেট নিয়েছেন শাহবাজ় এবং আকাশ দীপ। একটি করে উইকেট নেন মুকেশ কুমার এবং ঈশান পোড়েল। তাঁদের দাপটে বড় রানের লিড নিতে পারে বাংলা। যদিও এখনও চার উইকেট হাতে রয়েছে মধ্যপ্রদেশের। মাঝের সেশনে ব্যাট করাও কিছুটা সহজ। সেই সুযোগ কাজে লাগাতে চাইবে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement